adv
২০শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ৭ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

মুক্তিযোদ্ধাদের বাড়ির হোল্ডিং ট্যাক্স মওকুফের ঘোষণা দিলেন মেয়র সাঈদ খােকন

mayorনিজস্ব প্রতিবেদক : মুক্তিযোদ্ধাদের বাড়ির হোল্ডিং ট্যাক্স মওকুফের ঘোষণা দিয়েছেন ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের (ডিএসসিসি) মেয়র মোহাম্মদ সাঈদ খোকন।রাজধানীর বঙ্গবন্ধু স্টেডিয়ামে ১৭ ডিসেম্বর শনিবার একাত্তরের মহান মুক্তিযোদ্ধাদের সংবর্ধনা ও পুনর্মিলনী অনুষ্ঠানে মেয়র সাঈদ খোকন এ ঘোষণা দেন।সাঈদ খোকন বলেন, মুক্তিযোদ্ধাদের জন্য রাজধানী ঢাকার প্রতিটি কবরস্থানে বিশেষ ব্যবস্থা রাখা হবে।

উত্তর সিটি করপোরেশনের মেয়রকে সঙ্গে নিয়ে দুস্থ মুক্তিযোদ্ধাদের জন্য একটি তহবিল গঠন করা হবে। এছাড়া ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের মুক্তিযোদ্ধাদের বাড়ির হোল্ডিং ট্যাক্স মওকুফ করা হবে।

তিনি বলেন, যারা নিজের বুকের রক্ত দিয়ে দেশ স্বাধীন করেছে তাদের আবার ট্রাক্স থাকবে কেন? এই সামান্য হোল্ডিং ট্যাক্স মওকুফের জন্য তারা কেন দাবি জানাতে যাবে। এটা আমাদের জন্য লজ্জা। আমাদের উচিৎ স্ব-উদ্যোগে এটা মওকুফ করা।

একই অনুষ্ঠানে ঢাকা উত্তর সিটি করপোরেশনের (ডিএনসিসি) মেয়র আনিসুল হক বলেন, রাজধানীর সব কবরস্থানে মুক্তিযোদ্ধাদের জন্য স্থান সংরক্ষিত থাকবে। আমি মুক্তিযোদ্ধাদের বলব আপনারা বিচ্ছিন্নভাবে না থেকে একসঙ্গে আসেন, আমাদের সঙ্গে কথা বলেন। আপনাদের সমস্যা আমরা দুই মেয়র মিলে সমাধান করার চেষ্টা করব।

তিনি বলেন, মুক্তিযুদ্ধের সঙ্গে আমি সরাসরি সম্পৃক্ত ছিলাম। মুক্তিযোদ্ধাদের অবদান শুধু বক্তৃতা দিয়ে শেষ করা যাবে না। আপনাদের জন্য প্রধানমন্ত্রী সব সময় পরিশ্রম করে যাচ্ছেন। আমরা তারই সহানুভূতিতে মেয়র হয়েছি। আমরাও আপনাদের পাশে আছি।

এ সময় অনুষ্ঠানে আরো উপস্থিত ছিলেন, জাতীয় রাজস্ব বোর্ডের চেয়ারম্যান (এনবিআর) মো. নজিবুর রহমান ও ডিএসসিসির প্রধান নির্বাহী কর্মকর্তা খান মোহাম্মদ বিলাল প্রমুখ।

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ
December 2016
M T W T F S S
 1234
567891011
12131415161718
19202122232425
262728293031  


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া