adv
২৫শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ১২ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

`পাকিস্তান দশ টুকরো হবে ‘

Kathua : Union Home Minister Rajnath Singh addresses during a function to honour the families of martyrs of security forces at Kathua, 80 km from Jammu on Sunday. PTI Photo (PTI12_11_2016_000117A) আন্তর্জাতিক ডেস্ক : নিজেদের দোষে দুই টুকরো হয়েছে পাকিস্তান। মনোভাব না বদলালে আরও ১০ টুকরো হয়ে যাবে, গতকাল জম্মু ও কাশ্মিরের কাঠুয়া জেলায় এক জনসভা থেকে পাকিস্তানকে সরাসরি এই ভাষায় সতর্ক করেছেন ভারতের কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী রাজনাথ সিং।

পাকিস্তানকে কড়া হুঁশিয়ারি দিয়ে রাজনাথ সিং বলেন, এখন যে নীতি নিয়ে ইসলামাবাদ চলছে তাতে পাকিস্তান দশ টুকরো হয়ে যাবে। সাহসীদের অস্ত্র কখনোই জঙ্গিরা হতে পারে না। এটা সবসময় কাপুরুষদের হাতিয়ার।

‘কারগিল যুদ্ধের পরেও পাকিস্তানের দিকে বন্ধুত্বের হাত বাড়িয়ে দিয়েছিলেন তৎকালীন প্রধানমন্ত্রী অটল বিহারি বাজপেয়ী। কিন্তু পাকিস্তান কি তা রক্ষা করেছে?’ এদিনের সভা থেকে প্রশ্ন তোলেন স্বরাষ্ট্রমন্ত্রী রাজনাথ সিং। তিনি আরও বলেন ‘কাপুরুষের মতো জঙ্গিরা ছায়াযুদ্ধ চালাচ্ছে সীমান্তে। আমাদের বীর জওয়ানরা দেখিয়ে দিয়েছে কী করে সীমান্ত পার করে তার মোক্ষম জবাব দিতে হয়। আগামী দিনে জবাব দেয়ার সংখ্যা আরও বাড়বে’।

একধাপ এগিয়ে তিনি আরও দাবি, ‘ভারতের মাটিতে পা মেলতে পারেনি আইএস। তার কারণ একটাই, ভারত জঙ্গিদের মদত দেয় না’।

এদিন উপত্যকাবাসীর উদ্দেশেও বার্তা দেন রাজনাথ সিং। বলেন, ‘যদি পরিবারের কোনও সদস্য নিখোঁজ থাকে তাহলে অবিলম্বে সরকারকে তা জানান’।

ভারতের নীতি স্পষ্ট করতে রাজনাথ এদিন আরও বলেন, ভারতে যত প্রধানমন্ত্রী ক্ষমতায় এসেছেন তারা সবাই পাকিস্তানের সঙ্গে ভাল সম্পর্ক স্থাপন করতে চেয়েছেন কিন্তু এখন দেখা যাচ্ছে, ইসলামাবাদ ওই ভাষা বোঝে না। তাই এটা ওই দেশের জেনে রাখা উচিত যে, সন্ত্রাসে মদত চালাতে থাকলে দশ টুকরো হয়ে যাবে পাকিস্তান।

এখানেই না থেমে রাজনাথ সিং বলেন, ‘আমি আমাদের সেনা জওয়ানদের বলেছি, তারা যেন পাকিস্তানের দিকে প্রথমে গুলি না ছোড়ে। পাশাপাশি এটাও বলেছি, তারা যেন ওপাশ থেকে ছোড়া বুলেট গুনতেও না থাকে।’ এর পরেই রাজনাথ বলেন, জম্মু ও কাশ্মিরের মতো লাদাখও ভারতে অবিচ্ছেদ্য অঙ্গ। বিশ্বের কোনও শক্তি নেই যা ওই অংশকে ভারত থেকে বিচ্ছিন্ন করতে পারে।

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ
December 2016
M T W T F S S
 1234
567891011
12131415161718
19202122232425
262728293031  


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া