adv
২৯শে জুলাই, ২০২১ খ্রিস্টাব্দ | ১৪ই শ্রাবণ, ১৪২৮ বঙ্গাব্দ

শাহজালাল বিশ্ব বিদ্যালয়ের আবাসিক হলে রাতভর অভিযান, অস্ত্র উদ্ধার

s-sডেস্ক রিপাের্ট : শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের তিনটি আবাসিক হলে রাতভর অভিযান চালিয়ে বিপুল পরিমাণে দেশীয় অস্ত্র উদ্ধার করা হয়েছে।

তবে বিশেষ কোনও কারণ ছাড়াই এ ধরনের অভিযানকে হয়রানি বলে সামাজিক যোগাযোগ মাধ্যমগুলোতে ক্ষোভ প্রকাশ করেছে শিক্ষার্থীরা।

১১ ডিসেম্বর রোববার দিবাগত রাত বারোটা থেকে তিনটা পর্যন্ত তিনটি আবাসিক ছাত্র হলে এ অভিযান চালায় বিশ্ববিদ্যালয় প্রশাসন ও পুলিশ। এসময় বিপুল পরিমাণ দেশীয় অস্ত্রশস্ত্র উদ্ধার করা হয় হলগুলো থেকে।

শাহপরাণ হলের প্রাধ্যক্ষ মো. শাহেদুল হোসাইন জানান, হলগুলোতে বিপুল পরিমাণ অস্ত্র ও বহিরাগত অবস্থান করছে এমন তথ্যের ভিত্তিতেই পুলিশের সহযোগীতায় এ ধরনের অভিযান চালানো হয়েছে। এর মধ্যে শাহপরাণ হলের ৪২৬ নম্বর রুম থেকে সবচেয়ে বেশী পরিমাণ দেশীয় অস্ত্র পাওয়া গেছে।

পরবর্তীতে রুমটি সিলগালা করা হয়েছে। তবে কোনও বহিরাগতকে আটক কিংবা পাওয়া গেছে কিনা এ বিষয়ে তিনি না সূচক উত্তর দেন।

শাহপরাণ হল থেকে ৪৩টি জিআইপাইপ ও ১৪টি দা পাওয়া গেছে। বঙ্গবন্ধু হল থেকেও বিশাল পরিমাণে দেশীয় অস্ত্রশস্ত্র পাওয়া গেছে বলে পুলিশ সূত্রে জানা গেছে।

সূত্র জানায়, ৪২৬ নম্বর রুমটি শাখা ছাত্রলীগের সাধারণ সম্পাদক ইমরান খান নিয়ন্ত্রণ করেন। কোনও কারণ ছাড়াই এ ধরনের অভিযানকে হয়রানি বলে অভিযোগ করেছেন শিক্ষার্থীরা।

মূলত শিক্ষার্থীদের নিরাপত্তার স্বার্থেই এ ধরনের অভিযান চালানো হয়েছে বলে জানান বঙ্গবন্ধু হলের প্রাধ্যক্ষ অধ্যাপক এএসএম হাসান জাকিরুল ইসলাম।

এ বিষয়ে জালালাবাদ থানার ওসি আখতার হোসেন জানান, বিশ্ববিদ্যালয় প্রশাসনের আহবানে ডেপুটি কমিশনার ফয়সাল মাহমুদের নেতৃত্বে তারা এ অভিযান চালিয়েছেন।

জয় পরাজয় আরো খবর

Comments are closed.

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ
December 2016
M T W T F S S
 1234
567891011
12131415161718
19202122232425
262728293031  


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া