adv
২৯শে মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৫ই চৈত্র, ১৪৩০ বঙ্গাব্দ

ময়নাতদন্ত সম্পন্ন -শাকিলের শরীরে কোনো আঘাতের চিহ্ন পাওয়া যায়নি

sakilনিজস্ব প্রতিবেদক : প্রধানমন্ত্রীর বিশেষ সহকারী মাহবুবুল হক শাকিলের মরদেহের ময়নাতদন্ত সম্পন্ন হয়েছে।৭ ডিসেম্বর বুধবার সকালে ঢাকা মেডিকেল কলেজে এই ময়নাতদন্ত হয়।

সকাল সোয়া ৯টার দিকে ঢাকা মেডিকেল কলেজ (ঢামেক) হাসপাতালের ফরেনসিক মেডিসিন বিভাগের প্রধান সহকারী অধ্যাপক সোহেল মাহমুদসহ তিন সদস্যের মেডিকেল বোর্ড ময়নাতদন্ত করেন। অন্য সদস্যরা হলেন সহকারী অধ্যাপক সফিউজ্জামান ও প্রভাষক ডা. প্রদীপ বিশ্বাস।

সোহেল মাহমুদ জানান, তার শরীরে কোনো আঘাতের চিহ্ন পাওয়া যায়নি। ভিসেরাসহ অন্যান্য পরীক্ষ‍ার জন্য নমুনা সংরক্ষণ করা হয়েছে। সেসব পরীক্ষার প্রতিবেদন হাতে প‍াওয়ার পরে ময়নাতদন্ত প্রতিবেদন হস্তান্তর করা হবে।

ময়নাতদন্ত শেষে সকাল সোয়া ১০টার দিকে ঢামেক হাসপাতাল থেকে একটি অ্যাম্বুলেন্সে তার মরদেহ নিয়ে যাওয়া হয় ঢাকা বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় জামে মসজিদে। সকাল ১১টায় ঢাকা বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় জামে মসজিদে তার নামাজে জানাজা অনুষ্ঠিত হবে। এরপর মরদেহ তার বাড়ি ময়মনসিংহ শহরের বাঘমারায় নেওয়া হবে। সেখানে দ্বিতীয় জানাজা শেষে পারিবারিক কবরস্থানে তাকে দাফন করা হবে।

৬ ডিসেম্বর মঙ্গলবার দুপুরে রাজধানীর গুলশান-২-এর 'সামদাদো জাপানিজ কুইজিন' নামের একটি রেস্তোরাঁয় মাহবুবুল হক শাকিলের মৃত্যু হয়।

পরে বিকেলে ওই রেস্তেরাঁর সাত কর্মীকে ভ্যানে তুলে গুলশান থানায় নেয় পুলিশ।

পৈত্রিক নিবাস ময়মনসিংহ হলেও ১৯৬৮ সালের ২০ ডিসেম্বর টাঙ্গাইলে জন্মগ্রহণ করেন মাহবুবুল হক শাকিল। তিনি স্ত্রী ও এক মেয়ে রেখে গেছেন। তার বাবা অ্যাডভোকেট জহিরুল হক খোকা ময়মনসিংহ জেলা আওয়ামী লীগের সভাপতি।

ছাত্রলীগের সাবেক সিনিয়র সহ-সভাপতি ও সাংগঠনিক সম্পাদক শাকিল ২০০৮ সালে নবম সংসদ নির্বাচনে আওয়ামী লীগ ক্ষমতায় আসার পর প্রধানমন্ত্রী শেখ হাসিনার উপ-প্রেস সচিবের দায়িত্ব পান। এর চার বছর পর তাকে প্রধানমন্ত্রীর বিশেষ সহকারী (মিডিয়া) করা হয়। তিনি ২০১৪ সাল থেকে অতিরিক্ত সচিব মর্যাদায় প্রধানমন্ত্রীর বিশেষ সহকারীর দায়িত্বে ছিলেন।
 

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ
December 2016
M T W T F S S
 1234
567891011
12131415161718
19202122232425
262728293031  


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া