adv
২৫শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ১২ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

ড‌েপুট‌ি স্পিকার বললেন – কীভাব‌ে গণতান্ত্র‌িক চর্চা করত‌ে হয় আজ শিক্ষা নিলাম

kawsar-azamনিজস্ব প্রতিবেদক : জাতীয় সংসদ‌ের ড‌েপুট‌ি স্পিকার ফজল‌ে রাব্ব‌ি ম‌িয়া বল‌েছেন, কীভাব‌ে গণতান্ত্র‌িক চর্চা করত‌ে হয়, ডেমোক্র‌েটিক ওয়‌েতে (গণতান্ত্র‌িকভাব‌ে) কীভাবে ক্ষমতা হস্তান্তর করত‌ে হয়, ঢাকা রিপোর্টার্স ইউন‌িটির (ডিআরইউ) কাছ থ‌েকে আজ ক‌িছুটা হল‌েও শ‌িক্ষা ন‌িলাম।

ঢাকা রিপোর্টার্স ইউন‌িটির ২০১৭ কার্যম‌েয়াদ‌ে ন‌ির্বাচ‌িত ন‌েতাদ‌ের কাছে দায়‌িত্ব হস্তান্তর অনুষ্ঠান‌ে প্রধান অত‌িথির বক্তব্য‌ে স‌োমবার দুপু‌রে ত‌িনি এসব কথা বল‌েন। ডিআরইউ’র সাগর-রুনি মিলনায়তনে নতুন কমিটির কাছে এ দায়িত্ব হস্তান্তর অনুষ্ঠান অনুষ্ঠিত হয়।

ফজলে রাব্বি মিয়া বলেন, আমরা যারা রাজনীতি করি বা ভিন্ন দল করি, একজন আরেকজনের প্রতিপক্ষ হয়ে উঠি। যদিও তা ঠিক নয়। কিন্তু এখানে আজ দেখলাম কেউ কারো প্রতিপক্ষ নয়, একজন আরেকজনের পরিপূরক হিসেবে কাজ করছেন।

নতুন কমিটির নেতাদের প্রতি শুভেচ্ছা ও অভিনন্দন জানিয়ে ডেপুটি স্পিকার বলেন, এক বছরের জন্য আপনাদের (ডিআরইউ) কমিটি নির্বাচিত হয়। এটা খুব বেশি সময় নয়। এ অল্প সময়ে কাজ বুঝতে শিখতেই সময় চলে যায়। নিজের যোগ্যতা ও দক্ষতা দেখানোর আগেই বিদায় নিতে হয়। আমার প্রস্তাব হলো আপনাদের গঠনতন্ত্র সংশোধন করে এক বছরের জায়গায় কমিটির মেয়াদ কমপক্ষে ২ বছর করুন। এতে কাজে গতি আসবে।

ডিআরইউ’র কর্মকাণ্ডের প্রশংসা করে অভিজ্ঞ এ পার্লামেন্টেরিয়ান বলেন, আপনারা আমাদের সহযোদ্ধা। আপনাদের জন্য কোনো কিছু করার থাকলে অবশ্যই আমি আপ্রাণ চেষ্টা করবো।

বিদায়ী কমিটির সভাপতি জামাল উদ্দীনের সভাপতিত্বে ও অর্থ সম্পাদক কামরুজ্জামান কাজলের সঞ্চালনায় নতুন কার্যনির্বাহী কমিটির সভাপতি সাখাওয়াত হোসেন বাদশাহ, সাধারণ সম্পাদক মোরসালিন নোমানী, বিদায়ী কমিটির সাধারণ সম্পাদক রাজু আহমেদ এ সময় বক্তব্য রাখেন। এ সময় বিদায়ী ও নতুন কমিটির অন্যান্য নেতারা উপস্থিত ছিলেন।

নতুন সভাপতি সাখাওয়াত হোসেন বাদশাহকে বিদায়ী কমিটির সভাপতি জামাল উদ্দীন এবং নতুন কমিটির সাধারণ সম্পাদক মোরসালীন নোমানীকে বিদায়ী কমিটির সাধারণ সম্পাদক রাজু আহমেদ ফুল দিয়ে শুভেচ্ছা জানিয়ে বরণ করে নেন। এভাবে প্রত্যেক পদের সদ্য বিদায়ী কমিটির নেতারা নতুন কমিটির একই পদের নেতাকে ফুল দিয়ে বরণ করে নেন।

 

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ
December 2016
M T W T F S S
 1234
567891011
12131415161718
19202122232425
262728293031  


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া