adv
২৮শে নভেম্বর, ২০২২ খ্রিস্টাব্দ | ১৩ই অগ্রহায়ণ, ১৪২৯ বঙ্গাব্দ

প্রধানমন্ত্রীর নিরাপত্তা নিয়ে সংসদে উদ্বেগ প্রকাশ

songsodনিজস্ব প্রতিবেদক : সম্প্রতি পানি সম্মেলনে যোগ দিতে হাঙ্গেরি যাওয়ার সময় প্রধানমন্ত্রীকে বহনকারী বিমানের জরুরি অবতরণের পরিপ্রেক্ষিতে তার নিরাপত্তা নিয়ে সংসদে উদ্বেগ প্রকাশ করা হয়েছে।
 
৫ ডিসেম্বর সোমবার রাতে দশম জাতীয় সংসদের ত্রয়োদশ অধিবেশনে অনির্ধারিত আলোচনায় জাতীয় পার্টির সংসদ সদস্য কাজী ফিরোজ রশিদ, সৈয়দ আবু হোসেন বাবলা ও বিএনএফের প্রেসিডেন্ট আবুল কালাম আজাদ উদ্বেগ প্রকাশ করেন।
 
জাতীয় পার্টির প্রেসিডিয়াম সদস্য কাজী ফিরোজ রশিদ বলেন, প্রধানমন্ত্রীকে বহনকারী বিমানের ত্রুটির দায় মন্ত্রীকেই নিতে হবে। আমাদের আশা-আকঙ্ক্ষার প্রতীক বঙ্গবন্ধু কন্যা শেখ হাসিনা। তাকে নিয়েই যদি ঝুঁকিপূর্ণ বিমানে যাত্রা করা হয়, তাহলে আমরা যারা সাধারণ নাগরিক প্রতিনিয়ত ভ্রমণ করি, আমাদের কী হবে?
 
তিনি আরো বলেন, এই বিমানটিতে ২০১৫ সালের ২ ফেব্রুয়ারি ৬২ কেজি সোনা ধরা পড়েছিল। বিমানের কর্মচারীরা নাট-বল্টু খুলে ভেতরে সোনা নিয়ে আসে। ফলস সিলিং খুলে দেড় মণেরও বেশি সোনা এনেছিল। পরবর্তী সময়ে শুল্ক গোয়েন্দা সংস্থার প্রধান ড. মইন খানসহ আমরা তদন্ত করে দেখেছিলাম ইঞ্জিনের পাশে সিলিংয়ের নাট-বল্টু খুলে রাখা হয়েছে। এই বিমানটি বিভিন্ন জায়গায় খোলা হয়েছিল। যেহেতু এই বিমানে ভিভিআইপি ব্যক্তি চলাচল করেন, তাই তখন বিমানটিকে ঝুঁকিপূর্ণ মনে করে রিপোর্ট দেয় অধিদপ্তর। অর্থাৎ ২০১৫ সালে বিভিন্ন তদন্ত সংস্থা এই বিমানটিকে ঝুঁকিপূর্ণ ঘোষণা করা হয়। তারপরও কীভাবে এই বিমানে প্রধানমন্ত্রীকে বহন করা হয়?
 
জাতীয় পার্টির আরেক সংসদ সদস্য আবু হোসেন বাবলা বলেন, এ ঘটনায় দেশবাসী হতবাক হয়েছে। বিশ্বের কাছে আমাদের ছোট হতে হয়েছে। দায়িত্বে অবহেলার জন্য কয়েকজন কর্মচারীকে বরখাস্ত করা হয়েছে। কিন্তু কর্মকর্তাদের কিছুই করা হয়নি। রাষ্ট্রের পতাকাবাহী বিমানের এই করুণ দশা কোনোভাবেই মেনে নেওয়া যায় না। বিশেষ করে, প্রধানমন্ত্রী ও ভিভিআইপিদের নিরাপত্তা নিয়ে আমরা উদ্বিগ্ন। প্রধানমন্ত্রীর নিরাত্তায় রাষ্ট্রের আরো দায়িত্বশীল হওয়া উচিত।
 
বিএনএফের প্রেসিডেন্ট আবুল কালাম আজাদ বলেন, এ ঘটনায় আমি সংসদীয় তদন্ত কমিটি গঠনের দাবি জানাচ্ছি।

জয় পরাজয় আরো খবর

Comments are closed.

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ
December 2016
M T W T F S S
 1234
567891011
12131415161718
19202122232425
262728293031  


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া