adv
২৮শে মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৪ই চৈত্র, ১৪৩০ বঙ্গাব্দ

হার দিয়ে শুরু, জয় দিয়ে বিপিএল শেষ কুমিল্লার

0000_253785ক্রীড়া প্রতিবেদক : বিপিএলের লিগ পর্বের শেষ দিনের খেলায় কুমিল্লার হার বা জিতে কিছু যায় আসে না। তবে এই ম্যাচে হারলে বিপদ হতে পারে রংপুরের। হলো সেটাই। কুমিল্লা ভিক্টোরিয়ান্সের কাছে ৮ রানে হেরে বিপিএলের শেষ অংকে নিজেদের পথটা অমসৃণ করে ফেলল রংপুর রাইডার্স।

টস হেরে রংপুরের বিপক্ষে ১৭০ রানের বড় লক্ষ্য রাখে কুমিল্লা। জবাবে জয় থেকে ৮ রান দূরে থেকে গ্রুপ পর্বের যাত্রটা শেষ করে রংপুর। দিনের অপর ম্যাচে ঢাকার বিপক্ষে খুলনা যদি জিতে যায় তাহলে বাদ পড়বে রংপুর। তবে খুলনা হারলে প্লে অফে উঠবে আফ্রিদিরা।  

১৭১ রানের লক্ষ্যে খেলতে নেমে কুমিল্লার মতো শুরুটা ভালো করে রংপুরও। প্রথম ৬ ওভারে আসে ৪৮ রান। অবশ্য এর মধ্যে ষষ্ঠ ওভারের চতুর্থ বলে ১২ বলে ৫ রান করে  নাবিল সামাদের বলে ইমরুল কায়েসের হাতে ধরা পড়েন সৌম্য সরকার।

সপ্তম ওভারে অধিনায়ক মাশরাফি ফিরিয়ে দেন মোহাম্মদ মিঠুনকে। ২ রান করেন রংপুরের এই মিডল অর্ডার ব্যাটসম্যান। ফিরতি ওভারে লিয়াম ডসনকে ফিরিয়ে রংপুরকে চেপে ধরেন নাবিল সামাদ।

নবম ওভারে মাশরাফির বলে বোল্ড হয়ে ফেরেন এবারের বিপিএলের দ্বিতীয় সর্বাধিক রানের মালিক মোহাম্মদ শেহজাদ। ৩১ বলে পাঁচ চার ও দুটি ছয়ে ৪৫ রান করেন শেহজাদ। এরপর নাঈম ইসলামের সাথে ৪২ রানের জুটি বাধেন আফ্রিদি।

১৩তম ওভারে ধৈর্য্য হারিয়ে বসেন রংপুর দলপতি। ১৪ রান করে রশিদ খানের বলে বোল্ড হন তিনি। এরপর বেশিক্ষণ থাকতে পারেননি আফ্রিদিও। ১৯ বলে ৩৮ রান করে বিদায় নেন 'বুম বুম'।

১৬তম ওভারে আনোয়ার আলী ফিরলে হার নিশ্চিত হয়ে যায় রাইডার্সদের। তবে লোয়ার অর্ডারে ভালো প্রতিরোধ গড়েন জিয়াউর রহমান। এই অলরাউন্ডারের কারণেই বড় রানের ব্যবধানে হারতে হয়নি রংপুরকে।

২২ বলে তিনটি ছয়ে ৩৮ রান করেন জিয়া। শেষ পর্যন্ত ২০ ওভারে ৮ উইকেটে ১৬২ রানে শেষ হয় রংপুরের ইনিংস।

এর আগে প্রথমে ব্যাটিং করতে নেমে শুরুটা দারুণ করেন কুমিল্লার ইমরুল কায়েস ও খালিদ লতিফ। এই জুটিতেই আসে ৮৮ রান। রংপুরের উইকেটের বন্ধ্যাত্ব ঘোচান আরাফাত সানি। ব্যক্তিগত ৫২ রানে ইমরুলকে ফিরিয়ে দেন এই বাম হাতি স্পিনার। বাউন্ডারিতে  লিয়াম ডসনের দারুণ এক ক্যাচে ফেরেন কুমিল্লার ওপেনার।

ফিরতি ওভারে আবার আঘাত হানেন আরাফাত সানি। খালিদ লতিফকে শহীদ আফ্রিদির তালুবন্দী করেন এই বোলার। ৩৬ বলে করেন ৪৩ রান করে পাকিস্তানের এই ব্যাটসম্যান। ১৬তম শহীদ আফ্রিদির বলে ক্যাচ দিয়ে ফেরেন কুমিল্লা অধিনায়ক মাশরাফি। এরপর আশহার জাইদ ও রশীদ খানের ব্যাটে চড়ে ১৭০ রানের বিশাল সংগ্রহ গড়ে কুমিল্লা

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ
December 2016
M T W T F S S
 1234
567891011
12131415161718
19202122232425
262728293031  


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া