adv
২৯শে মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৫ই চৈত্র, ১৪৩০ বঙ্গাব্দ

‌`কবরে জিয়ার লাশ ছিলাে কিনা পরীক্ষা করা হোক’

1480756959নিজস্ব প্রতিবেদক : সংসদ ভবন এলাকার ভিতরে অবস্থিত চন্দ্রিমা উদ্যানে জিয়াউর রহমানের কবরে আদৌ তার লাশ আছে কিনা তা পরীক্ষা করার জন্য সরকারের প্রতি অনুরোধ জানিয়েছেন বাংলাদেশ আওয়ামী লীগের মুখপাত্র ও দলের প্রচার সম্পাদক ড. হাছান মাহমুদ।
 
৩ নভেম্বর শনিবার সকালে জাতীয় প্রেস ক্লাবের সামনে বঙ্গবন্ধু ফাউন্ডেশন আয়োজিত শেখ হাসিনার বিরুদ্ধে ষড়যন্ত্রের প্রতিবাদে এক মানববন্ধনে জিয়াউর রহমানের কবর নিয়ে গতকাল বিএনপির মহাসচিবের বক্তব্যের প্রেক্ষিতে আওয়ামী লীগের মুখপাত্র ড. হাছান মাহমুদ এ মন্তব্য করেন।
 
তিনি বলেন, ‘জাতীয় সংসদের স্থপতি লুই আই কানের মূল নকশার ব্যত্যয় ঘটিয়ে সংসদ ভবন এলাকার ভিতরে জিয়াউর রহমানের মাজারটি স্থাপন করা হয়েছে। দেশের জনগণ মনে করে না যে সেখানে জিয়াউর রহমানের কোন লাশ আছে। এমনকি যারা জিয়াউর রহমানের হত্যাকাণ্ডের ঘটনা প্রবাহের সাথে যুক্ত ছিল তারাও সেখানে জিয়ার লাশ আছে কিনা তা নিয়ে সন্দেহ প্রকাশ করেছিল। সরকারের প্রতি আমার অনুরোধ আধুনিক প্রযুক্তি ব্যবহার করে সেখানে আদৌ জিয়াউর রহমানের কোন লাশ আছে নাকি অন্য কোন ব্যক্তির লাশ আছে তা নির্ণয় হোক এবং সে মোতাবেক ব্যবস্থা গ্রহণ করা হোক।’
 
হাছান মাহমুদ বলেন, আমাদের স্বাধীনতা সংগ্রাম হয়েছিল অসাম্প্রদায়িক চেতনার ভিত্তিতে। এ কারণে স্বাধীনতার বিরোধী শক্তি ও সাম্প্রদায়িক অপশক্তি অসাম্প্রদায়িক চেতনার বেদীমূলে আঘাত হানতে চাইছে। তাই দেশের সকল গণতান্ত্রিক ও স্বাধীনতার স্বপক্ষের শক্তিকে সজাগ দৃষ্টি রাখার অনুরোধ জানাবো যাতে পার্শ্ববর্তী কোন দেশের ঘটনাকে পুঁজি করে আমাদের দেশের সাম্প্রদায়িক সম্প্রীতি কেউ নষ্ট করার চেষ্টা করতে না পারে।
 
আওয়ামী লীগের মুখপাত্র তার বক্তব্যে আরো বলেন, জননেত্রী শেখ হাসিনা এখন কেবলমাত্র আওয়ামী লীগের নেত্রী কিংবা বাংলাদেশের প্রধানমন্ত্রী নন। তিনি এখন বিশ্বনেত্রী। অসামান্য দক্ষতা, প্রজ্ঞা ও মেধা দিয়ে শেখ হাসিনা বিশ্বের কাছে এখন গণতন্ত্রের, প্রগতির, অসাম্প্রদায়িকতা ও অগ্রগতির প্রতীক। তাই বিমানের যান্ত্রিক ত্রুটির ঘটনা নিছক কোন দুর্ঘটনা নয় বলে আমি মনে করি। এটি একটি গভীর ষড়যন্ত্রের অংশ। তাই সরকারের কাছে এ ঘটনার পিছনে কারা আছে তা দ্রুত খুঁজে বের করার জন্য দাবি জানাচ্ছি।
 
মানববন্ধনে সভাপতিত্ব করেন জাতিসংঘে নিযুক্ত সাবেক স্থায়ী প্রতিনিধি ড. এ কে এম আব্দুল মোমেন। এতে আরো বক্তব্য রাখেন আওয়ামী লীগের উপদেষ্টামণ্ডলীর সদস্য প্রণব বড়ুয়া, মশিউর মালেক, ফেরদৌস আলম, এম এ করিম প্রমুখ।
 

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ
December 2016
M T W T F S S
 1234
567891011
12131415161718
19202122232425
262728293031  


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া