adv
২৩শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ১০ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

নভেম্বরে ১৩২ কোটি টাকার চোরাচালান ও মাদকদ্রব্য আটক

bgbডেস্ক রিপাের্ট : বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি) চলতি বছরের নভেম্বর মাসে দেশের সীমান্ত এলাকাসহ অন্যান্য স্থানে অভিযান চালিয়ে সর্বমোট ১৩২ কোটি ৭৭ লাখ ১২ হাজার টাকা মূল্যের বিভিন্ন প্রকারের চোরাচালান ও মাদকদ্রব্য আটক করতে সক্ষম হয়েছে।

বিজিবির জনসংযোগ কর্মকর্তা মুহম্মদ মোহসিন রেজা স্বাক্ষরিত এক সংবাদ বিজ্ঞপ্তিতে বৃহস্পতিবার (১ ডিসেম্বর) এ তথ্য জানানো হয়েছে।

বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, আটক মাদকদ্রব্যের মধ্যে রয়েছে- ১৮ লাখ ৫৪ হাজার ২৬ পিস ইয়াবা ট্যাবলেট, ২১ হাজার ৭৫৭ বোতল ফেনসিডিল, ৮৭১ কেজি গাঁজা, ১৫ হাজার ৬৯৪ বোতল বিদেশী মদ, ৮ কেজি হেরোইন এবং ৭১ লাখ ৭৮ হাজার ৯৩০ পিস বিভিন্ন প্রকারের অবৈধ ট্যাবলেট। এ ছাড়া আটক অন্যান্য চোরাচালান দ্রব্যের মধ্যে রয়েছে- ১৫ হাজার ৯৭০টি শাড়ি, ৪ হাজার ৭৪টি থ্রিপিস-শার্টপিস, ৯ হাজার ৭৯৩ মিটার থান কাপড়, ১১ হাজার ২৩৭টি তৈরি পোশাক, ২৩ হাজার ৭৩৯ সিএফটি কাঠ ও ৯টি তক্ষক। নভেম্বর মাসে বিজিবির অভিযানে উদ্ধার অস্ত্রের মধ্যে রয়েছে— ৬টি পিস্তল, ৭টি বিভিন্ন প্রকারের বন্দুক, ৩৬ রাউন্ড গুলি ও ৭টি ম্যাগজিন।

নভেম্বর মাসে বিজিবির অভিযানে মাদকপাচারসহ অন্যান্য চোরাচালানে জড়িত থাকার অভিযোগে ১৪২ জন এবং অবৈধভাবে সীমান্ত অতিক্রমের দায়ে ১৯৪ জন বাংলাদেশি নাগরিককে আটক করে থানায় সোপর্দ করা হয়েছে। এ ছাড়া ভারত থেকে বাংলাদেশে অবৈধভাবে সীমান্ত অতিক্রমের দায়ে ৯ জন ভারতীয় নাগরিককে আটক করে ৮ জনকে বিএসএফ এর কাছে হস্তান্তর ও একজনকে থানায় সোপর্দ এবং বাংলাদেশ-মায়ানমার সীমান্তে ২ হাজার ৩২০ জন মায়ানমার নাগরিকের অবৈধ অনুপ্রবেশ প্রতিহত করা হয়েছে।
 

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ
December 2016
M T W T F S S
 1234
567891011
12131415161718
19202122232425
262728293031  


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া