adv
২২শে ফেব্রুয়ারি, ২০২৪ খ্রিস্টাব্দ | ৯ই ফাল্গুন, ১৪৩০ বঙ্গাব্দ

সহজ জয়ে বিপিএলের শীর্ষে ঢাকা ডায়নামাইটস

dhaka11480694464ক্রীড়া প্রতিবেদক :  বিপিএলের ৩৮তম ম্যাচে আজ মুখোমুখি হয় ঢাকা ডায়নামাইটস ও চিটাগং ভাইকিংস। মিরপুরে দিনের দ্বিতীয় ম্যাচে টস জিতে ফিল্ডিংয়ের সিদ্ধান্ত নেন ঢাকার অধিনায়ক সাকিব আল হাসান।
 
মিরপুর শেরে-ই-বাংলায় ক্রিকেট স্টেডিয়ামে দিনের দ্বিতীয় ম্যাচটি শুরু হয়েছে সন্ধ্যা সোয়া ছয়টায়। টস হেরে ব্যাট করতে নেমে নির্ধারিত ২০ ওভারে ৮ উইকেটে ১৩৪ রান করে চিটাগং ভাইকিংস। জবাবে ব্যাট করতে নেমে ৬ উইকেট হাতে রেখে ১০ বল বাকি থাকতেই জয়ের বন্দরে নোঙ্গর করে ঢাকা ডায়নামাইটস।
 
১৩৫ রানের লক্ষ্যে খেলতে নেমে শুরুটা ভালোই হয় ঢাকার। দলটির হয়ে আজ ব্যক্তিগত সর্বোচ্চ ৩৫ রান আসে কুমার সাঙ্গাকারার ব্যাট থেকে। ব্যক্তিগত ৯ রানে মেহেদী মারুফ ফেরার পর দলের হাল ধরেন অভিজ্ঞ ব্যাটসম্যান সাঙ্গাকারা। ৩৫ বলে ৪টি চারের সাহায্যে ৩৫ রানের ইনিংস খেলে রানআউটের খড়গে পড়েন তিনি।
 
শেষদিকে আলাউদ্দিন বাবু ও আন্দ্রে রাসেলের দারুণ বোঝাপড়ায় জয়ের দিকে ধাবিত হয় ঢাকা। আলাউদ্দিন বাবু ২৭ বলে ৩৩ এবং আন্দ্রে রাসেল ১৮ বলে ৩১ রানে অপরাজিত থাকেন।
 
বল হাতে চিটাগংসের হয়ে মোহাম্মদ নবী, শোয়েব মালিক এবং ইমরান খান একটি করে উইকেট পান।
 
এরআগে শুরুতে ব্যাটিংয়ে নামা চিটাগংয়ের দুই ওপেনার ক্রিস গেইল ও তামিম ইকবালের ব্যাটিং ঝড় দেখার প্রত্যাশায় ছিল ভক্তরা। কিন্তু ক্যারিবীয় ব্যাটিং দানব গেইল মাত্র ১ রান করে আন্দ্রে রাসেলের শিকার হন। তারপর দলকে একাই টেনেছেন তামিম।
 
তামিমকে আর কেউ সাপোর্ট দিতে পারলে নিজেদের সংগ্রহটা আরও বড় করতে পারতো চিটাগং। কিন্তু শেষপর্যন্ত সেটা আর সম্ভব হয়ে উঠেনি। চিটাগংয়ের হয়ে ব্যক্তিগত সর্বোচ্চ ৭৪ রান করেন তামিম। ৫৯ বলে ৬ চার ও ৩ ছক্কায়  এ ইনিংস সাজান তিনি। এছাড়া শোয়েব মালিক ৩৩ ছাড়া আর কেউ দুই অঙ্কের কোটা ছুঁতে পারেননি। ফলে ১৩৪ রানেই থামতে হয়ে চিটাগংকে।
 
বল হাতে ঢাকার হয়ে ডোয়াইন ব্রাভো সর্বোচ্চ ৩টি উইকেট নেন। ২টি উইকেট পান রনসর্ফোড বেতন। একটি উইকেট পান আন্দ্রে রাসেল।

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ
December 2016
M T W T F S S
 1234
567891011
12131415161718
19202122232425
262728293031  


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া