adv
২৯শে মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৫ই চৈত্র, ১৪৩০ বঙ্গাব্দ

শেষ সেশনের নাটকে জিতলো কিউইরা

newzealandস্পোর্টস ডেস্ক : নাটকীয়ভাবেই পাকিস্তানের বিপক্ষে দুই টেস্টের সিরিজ জিতে নিলো নিউজিল্যান্ড। শেষ টেস্টের ফাইনাল সেশনে ৯ উইকেট তুলে নিয়ে কিউইরা জয় পেয়েছে ১৩৮ রানে। আর পাকিস্তান হোয়াইটওয়াশ হলো ২-০ ব্যবধানে।

যদিও শেষ সেশনে এক সময় ড্রয়ই দেখছিল নিউজিল্যান্ড! একটা সময় ৯ উইকেট হাতে রেখেই ২১১ রান দূরে ছিল পাকিস্তান। আর তাদের স্বপ্ন দেখাচ্ছিল আজহার আলী ও সামি আসলামের জুটি। যে জুটিতে আসে ১৩১ রান! তবে নাটকের সবটুকু লুকিয়ে রেখেছিল শেষের ২৪.৩ ওভার। যেটা কল্পনা করতে পারেনি খোদ পাকিস্তান ও নিউজিল্যান্ডও! এই ওভারগুলোতেই বাকি ৯ উইকেট হারায় আজহার আলীর দল। দ্বিতীয় নতুন বলের ১১ ওভারেই পড়েছে ৬ উইকেট!

মূলত আজহার ও সামির পতনের পরই ধস নামে পাকিস্তানের ব্যাটিং লাইনে। ৩৬৯ রানের লক্ষ্যে খেলতে নেমে তারা গুটিয়ে যায় ২৩০ রানে। ওপেনার সামি ফিরে যান ৯১ রানে আর আজহার ফেরেন ৫৮ রানে। এই টপ অর্ডারই যত রানের যোগান দিয়েছে পাকিস্তান শিবিরে।

যদিও মাঝখানে মাথা উঁচিয়ে দাঁড়ানোর চেষ্টা করেছিলেন রিজওয়ান। মিডল অর্ডারে রিজওয়ানের অপরাজিত ১৩ রানের ইনিংসই বলে দেয় এমন শুরুর পর শেষ দিকে কতটা নিঃসঙ্গ ছিলেন তিনি!  

কিউইদের বোলারদের মধ্যে পাকিস্তানের ধস নামাতে ৩ উইকেট নেন পেসার ওয়েগনার। দুটি নেন টিম সাউদি ও মিচেল স্যান্টনার। ম্যাচ সেরা হন টিম সাউদি।

সংক্ষিপ্ত স্কোর:

নিউজিল্যান্ড: প্রথম ইনিংস- ২৭১ ও দ্বিতীয় ইনিংস- ৩১৩/৫ ডিক্লে; ৮৫.৩ ওভার (টেলর ১০২*, ল্যাথামা ৮০, উইলিয়ামসন ৪২; ইমরান ৩/৭৬)

পাকিস্তান: প্রথম ইনিংস- ২১৬ ও দ্বিতীয় ইনিংস- ২৩০; (আসলাম ৯১, আজহার ৫৮; ওয়েগনার ৩/৫৭)

ফল: নিউজিল্যান্ড ১৩৮ রানে জয়ী।

 

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ
November 2016
M T W T F S S
 123456
78910111213
14151617181920
21222324252627
282930  


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া