adv
২৫শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ১২ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

‘ওয়াল্টন-ডিআরইউ বেস্ট রিপোর্টিং অ্যাওয়ার্ড’পেলেন ২৬ সাংবাদিক

kawsar-azamনিজস্ব প্রতিবেদক : বর্ণাঢ্য আয়োজনের মধ্য দিয়ে ‘ওয়াল্টন-ডিআরইউ বেস্ট রিপোর্টিং অ্যাওয়ার্ড-২০১৬’ দেওয়া হয়েছে। সোমবার (২৮ নভেম্বর) দুপুরে রাজধানীর শিল্পকলা একাডেমির জাতীয় নাট্যশালার এক্সপেরিমেন্টাল হলে আয়োজিত এই অ্যাওয়ার্ড অনুষ্ঠানে ২৬টি বিষয়ে ২৬ জন রিপোর্টারের হাতে অ্যাওয়ার্ড তুলে দেন প্রধানমন্ত্রীর রাজনৈতিক-বিষয়ক উপদেষ্টা এইচ টি ইমাম।

অনুষ্ঠানে প্রধান অতিথিসহ অন্য অতিথিরা নির্বাচিত শ্রেষ্ঠ প্রতিবেদকদের হাতে ৫০ হাজার টাকা মূল্যমানের চেক, সম্মাননাপত্র ও ক্রেস্ট তুলে দেন।

ঢাকা রিপোর্টার্স ইউনিটির (ডিআরইউ) সভাপতি মো. জামাল উদ্দীনের সভাপতিত্বে ও ডিআরইউ সাধারণ সম্পাদক রাজু আহমেদের সঞ্চালনায় অ্যাওয়ার্ড অনুষ্ঠানে বক্তব্য দেন জুরি বোর্ডের চেয়ারম্যান ও ডিআরইউর সাবেক সভাপতি শাহজাহান সরদার, ওয়াল্টনেরনির্বাহী পরিচালকি এস এম জাহি‌দুর রহমান, পরিচালক উদয় হা‌কিম।

এ সময় জুরি বোর্ডের সদস্য ও পিআইবির মহাপরিচালক শাহ আলমগীর, দৈনিক প্রথম আলোর অ্যাসোসিয়েট এডিটর সোহরাব হাসান, মনোয়ার হোসেনসহ সিনিয়র সাংবাদিকরা উপস্থিত ছিলেন।

অ্যাওয়ার্ডের বিষয়গুলো হলো-

প্রিন্ট মিডিয়া ক্যাটাগরিতে শিক্ষা বিষয়ে শ্রেষ্ঠ প্রতিবেদক হিসেবে দৈনিক কালের কণ্ঠের শরীফুল আলম সুমন, মুক্তিযুদ্ধ বিষয়ে দৈনিক সমকালের আবু সালেহ রনি, অবজেকটিভ ইকোনমি বিষয়ে দৈনিক আমাদের সময়ের রুমানা আঁখি, নগরীর সমস্যা ও সম্ভাবনা বিষয়ে ডেইল স্টারের হেলিমুল আলম, অপরাধ ও আইনশৃঙ্খলা বিষয়ে দৈনিক জনকণ্ঠের বিকাশ নারায়ণ দত্ত, তথ্য ও যোগাযোগ প্রযুক্তি বিষয়ে দৈনিক জনকণ্ঠের ওয়াজেদ হিরা, বিদ্যুৎ ও জ্বালানি খাত নিয়ে প্রথম আলোর শরীফুজ্জামান পিন্টু, বৈদেশিক সম্পর্ক (কূটনৈতিক ও জনশক্তি) বিষয়ে ডেইলি স্টারের পরিমল পালমা, ক্রীড়া বিষয়ে দৈনিক যুগান্তরের শিপন হাবীব, স্বাস্থ্য খাত নিয়ে আলোকিত বাংলাদেশের নেছারুদ্দিন আহমেদ, রাজনীতি ও বিচার ব্যবস্থা বিষয়ে ডেইলি স্টারের সাখাওয়াত হোসেন লিটন, কৃষি বিষয়ে নয়াদিগন্তের মেহেদী হাসান, ইতিহাস-ঐতিহ্য-সংস্কৃতি বিষয়ে কালের কণ্ঠের আজিজুল পারভেজ, আর্থিক খাত (ব্যাংক ও পুঁজিবাজার) বিষয়ে আমাদের সময়ের হারুণ অর রশিদ এবং নারী ও শিশু অধিকার বিষয়ে ভোরের কাগজের এস এম মিজান।

টেলিভিশন রিপোর্টিং ক্যাটাগরিতে অর্থনীতি বিষয়ে শ্রেষ্ঠ প্রতিবেদক হিসেবে নির্বাচিত হয়েছেন যমুনা টিভির অপূর্ব আলাউদ্দিন, নগরীর সমস্যা ও সম্ভাবনা বিষয়ে মাছরাঙা টিভির মাযহারুল ইসলাম, অপরাধ ও আইনশৃঙ্খলা বিষয়ে চ্যানেল টোয়েন্টিফোরের রাশেদ নিজাম, তথ্য ও যোগাযোগ প্রযুক্তি বিষয়ে এনটিভির এম এম ইসলাম মহিদুল, ক্রীড়া বিষয়ে মাছরাঙা টিভির ফারিয়া আফসানা, সুশাসন ও দুর্নীতি বিষয়ে মাছরাঙা টিভির বদরুদ্দৌজা বাবু, মানবাধিকার বিষয়ে এনটিভির শফিক শাহীন এবং স্বাস্থ্য বিষয়ে শ্রেষ্ঠ প্রতিবেদক নির্বাচিত হয়েছেন যমুনা টিভির জি এম ফয়সাল আলম।

অনলাইন রিপোর্টিং ক্যাটাগরিতে মানবাধিকার বিষয়ে বাংলামেইলের (বর্তমানে জাগোনিউজ) শাহেদ শফিক এবং উন্নয়ন ও সম্ভাবনা বিষয়ে পরিবর্তন ডটকমের আবু হানিফ রানা শ্রেষ্ঠ প্রতিবেদক নির্বাচিত হয়েছেন।

রেডিও রিপোর্টিং ক্যাটারিতে (যেকোনো বিষয়ে বিশ্লেষণধর্মী ও অনুসন্ধানী রিপোর্ট) শ্রেষ্ঠ প্রতিবেদক নির্বাচিত হয়েছেন বিবিসি (রেডিও) আহরার হোসেন।

এর আগে গত ১ অক্টোবর ২০১৫ থেকে ৩০ সেপ্টেম্বর ২০১৬-এর মধ্যে প্রকাশিত ও প্রচারিত রিপোর্ট অ্যাওয়ার্ডের জন্য জমা দেওয়ার জন্য সদস্যদের কাছ থেকে আবেদন আহ্বান করে ডিআরইউ। জুরি বোর্ডের চেয়ারম্যান ও ডিআরইউর সাবেক সভাপতি শাহজাহান সরদার অনুষ্ঠানে জানান, গত ৩০ অক্টোবর বিকেল ৫টার মধ্যে ডিআরইউ কার্যালয়ে মোট ২৭৫টি রিপোর্ট জমা পড়ে। জুরি বোর্ড এসব রিপোর্ট যাচাই-বাছাই করে ২৬ জনের রিপোর্ট নির্বাচিত করেন।
 

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ
November 2016
M T W T F S S
 123456
78910111213
14151617181920
21222324252627
282930  


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া