adv
২৫শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ১২ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

শেয়ারবাজারে পতন

dse-cseডেস্ক রিপাের্ট : রবিবারের (২৭ নভেম্বর) লেনদেনে দেশের উভয় শেয়ারবাজারে মূল্যসূচক ও আর্থিক লেনদেন কমেছে। একইসঙ্গে অধিকাংশ কোম্পানির শেয়ার ও ইউনিট দর কমেছে। ঢাকা স্টক এক্সচেঞ্জ (ডিএসই) ও চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জের (সিএই) ওয়েবসাইট সূত্রে এ তথ্য জানা গেছে।

এদিন ডিএসই’র প্রধান মূল্যসূচক ডিএসইএক্স ৪.৭৬ পয়েন্ট কমে ৪৭৮৬.৫৮ পয়েন্টে দাঁড়িয়েছে। যা আগের দিন বেড়েছিল ২৫.৯৮ পয়েন্ট। আর ডিএসইতে ৬১০ কোটি ৩১ লাখ টাকার শেয়ার ও ইউনিট লেনদেন হয়েছে। যার পরিমাণ আগের দিন ছিল ৬৫৮ কোটি ৪৩ লাখ টাকা।

ডিএসইতে ৩২০টি কোম্পানির শেয়ার ও ইউনিটের লেনদেন হয়েছে। এর মধ্যে ১২৮টি কোম্পানির শেয়ার ও ইউনিটের দর বেড়েছে, ১৫২টি কোম্পানির দর কমেছে এবং ৪০টি কোম্পানির দর অপরিবর্তিত রয়েছে।

টাকার অঙ্কে ডিএসইতে সবচেয়ে বেশি লেনদেন হয়েছে ডরিন পাওয়ার জেনারেশনের শেয়ার। এদিন কোম্পানিটির ২৪ কোটি ৮৯ লাখ টাকার শেয়ার লেনদেন হয়েছে। লেনদেনে দ্বিতীয় স্থানে থাকা বাংলাদেশ বিল্ডিং সিষ্টেমসের ২১ কোটি ৫৪ লাখ টাকার শেয়ার লেনদেন হয়েছে। ১৮ কোটি ৭৩ লাখ টাকার শেয়ার লেনদেনে তৃতীয় স্থানে রয়েছে কাশেম ড্রাইসেল।

লেনদেনে এরপর রয়েছে- এবি ব্যাংক, বেক্সিমকো, ফরচুন সুজ, কনফিডেন্স সিমেন্ট, গোল্ডেন হার্ভেষ্ট অ্যাগ্রো ইন্ডাষ্ট্রিজ, ন্যাশনাল টিউবস ও সিএমসি কামাল।

এদিকে রবিবার সিএসই’র সিএসসিএক্স সূচক ১১.১৫ পয়েন্ট কমে দাঁড়িয়েছে ৮৯৫১.১৫ পয়েন্টে। এর আগে বৃহস্পতিবার ৩২.২৪ পয়েন্ট, বুধবার ৩৬.০৪ পয়েন্ট, মঙ্গলবার ৪৩.৯৬ পয়েন্ট, সোমবার ৬.৮৩ পয়েন্ট, রবিবার ৫১.৮৭ পয়েন্ট এবং আগের সপ্তাহের বৃহস্পতিবার ৪৫.৬৪ পয়েন্ট, বুধবার ৩৪.৩৩ পয়েন্ট ও মঙ্গলবার ২৪.৬৭ পয়েন্ট বেড়েছিল।

সিএসইতে ৪০ কোটি ৭৪ লাখ টাকার শেয়ার ও ইউনিট লেনদেন হয়েছে। যার পরিমাণ আগের দিন ছিল ৪২ কোটি ৯০ লাখ টাকা। সিএসইতে লেনদেন হওয়া ২৪৫টি ইস্যুর মধ্যে দর বেড়েছে ১০৯টি’র, কমেছে ১১২টি’র এবং অপরিবর্তিত রয়েছে ২৪ টি’র।

 

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ
November 2016
M T W T F S S
 123456
78910111213
14151617181920
21222324252627
282930  


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া