adv
২৪শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ১১ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

রাহমানীসহ ১০ জনের বিরুদ্ধে সন্ত্রাসবিরোধী আইনে বিচার শুরু

answerullah-jasimuddin-rah_252235নিজস্ব প্রতিবেদক : সন্ত্রাসবিরোধী আইনের মামলায় নিষিদ্ধঘোষিত জঙ্গি সংগঠন আনসারুল্লাহ বাংলাটিমের প্রধান জসিম উদ্দিন রাহমানীসহ ১০ জনের বিরুদ্ধে চার্জ গঠন করেছেন আদালত।

২৭ নভেম্বর রোববার ঢাকা মহানগর দায়রা জজ মো. কামরুল হোসেন মোল্লা এ চার্জ গঠন করেন।

চার্জ গঠনের ফলে সন্ত্রাসবিরোধী আইনের মামলায় জসিম উদ্দিন রাহমানিসহ ১০ জনের আনুষ্ঠানিক বিচার শুরু হলো। এই মামলায় সাক্ষ্য গ্রহণের জন্য ৪ জানুয়ারি দিন ধার্য করা হয়েছে।

রাহমানি ছাড়া মামলায় বাকি আসামিরা হলেন- সাইফুল ইসলাম ওরফে বাবু, আবু হানিফ, আলী আহাদ, জাহিদুর রহমান, কাজী রেজোয়ান, কাজী নাইমুল হাসান, জুম্মন, পিয়াস ওরফে আব্দুল্লাহ ও আমিনুল ইসলাম।

সংশ্লিষ্ট আদালতের অতিরিক্ত পাবলিক প্রসিকিউটর তাপস কুমার পাল বলেন, উগ্রপন্থি খুতবা ও বয়ান প্রচারের মাধ্যমে জঙ্গি তৎপরতায় প্ররোচিত করার অভিযোগে জসিম উদ্দিন রাহমানীসহ ১০ জনের বিরুদ্ধে ২০১৩ সালে মোহাম্মদপুর থানায় মামলা হয়। মামলার তদন্ত শেষে ২০১৪ সালের ৮ সেপ্টেম্বর তাদের বিরুদ্ধে আদালতে অভিযোগপত্র দেয় পুলিশ। গত ২৬ জুলাই স্বরাষ্ট্র মন্ত্রণালয় থেকে মামলার অভিযোগ আমলে নেওয়ার অনুমোদন দেওয়া হয়। গত ৮ নভেম্বর মামলাটির চার্জশিট আমলে নিয়ে পলাতক ৬ জনের বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা জারি করেন আদালত।

আসামিদের মধ্যে মুফতি জসিম উদ্দিন রাহমানী, সাইফুল ইসলাম ওরফে বাবু ও আবু হানিফ কারাগারে আটক আছেন। আসামি আলী আহাদ জামিনে থেকে আদালতে হাজির ছিলেন। বাকি ৬ আসামি জামিনে গিয়ে পলাতক।

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ
November 2016
M T W T F S S
 123456
78910111213
14151617181920
21222324252627
282930  


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া