adv
১৯শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ৬ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

যান্ত্রিকক্রটি সারিয়ে হাঙ্গেরির পথে প্রধানমন্ত্রীকে বহনকারী বিমান

1-1-1-1ডেস্ক রিপাের্ট : যান্ত্রিক ক্রটি সারিয়ে বাংলাদেশ বিমানের উড়োজাহাজটি প্রধানমন্ত্রী শেখ হাসিনা ও তার সফরসঙ্গীদের নিয়ে তুর্কমেনিস্তানের রাজধানী আশখাবাদ থেকে হাঙ্গেরির উদ্দেশে যাত্রা করেছে।

আশখাবাদে চার ঘণ্টা অনির্ধারিত যাত্রাবিরতির পর বাংলাদেশ সময় রোববার সন্ধ্যা ৬টা ৩৭ মিনিটে প্রধানমন্ত্রীকে বহনকারী উড়োজাহাজটি হাঙ্গেরির রাজধানী বুদাপেস্টের উদ্দেশে উড্ডয়ন করে।

বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের জনসংযোগ বিভাগের মহাব্যবস্থাপক শাকিল মেরাজ এসব তথ্য নিশ্চিত করেন।

যান্ত্রিক ত্রুটির কারণে প্রধানমন্ত্রীকে বহনকারী উড়োজাহাজটি বাংলাদেশ সময় বেলা আড়াইটায় আশখাবাদে জরুরি অবতরণ করে। এর আগে রোববার সকাল ৯টায় বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের বিশেষ ফ্লাইটটি বুদাপেস্টের উদ্দেশে ঢাকার হজরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দর ত্যাগ করে।

শাকিল মেরাজ বলেন, 'ত্রুটি সারিয়ে টেস্ট রান দেখে বাংলাদেশ সময় সন্ধ‌্যা ৬টা ৩৭ মিনিটে বিমানটি সবাইকে নিয়ে হাঙ্গেরির উদ্দেশ‌্যে রওনা হয়। বাংলাদেশ সময় রাত ১১টায় বিমানটির বুদাপেস্টে পৌঁছানোর কথা রয়েছে।'

তিনি আরও জানান, প্রধানমন্ত্রীকে হাঙ্গেরি পৌঁছে দিতে বিকল্প ব‌্যবস্থা হিসেবে ঢাকা থেকে লন্ডনগামী বিমানের বিজি-০০১ ফ্লাইটটিকে তুর্কমেনিস্তানে নিয়ে যাওয়া হয়। তবে ক্রটি মেরামতের পর প্রধানমন্ত্রী আগের বিমানেই বুদাপেস্টের পথে যাত্রা করেন।

হাঙ্গেরির প্রেসিডেন্ট ড. জানোস এডারের আমন্ত্রণে 'বুদাপেস্ট পানি সম্মেলন ২০১৬'-এ যোগ দিতে চার দিনের সফরে রোববার সকালে বুদাপেস্টের উদ্দেশে ঢাকা ত্যাগ করেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। তার সফরসঙ্গীদের মধ্যে এলজিআরডি ও সমবায় মন্ত্রী খন্দকার মোশাররফ হোসেন ও পানিসম্পদমন্ত্রী আনিসুল ইসলাম মাহমুদ ছাড়াও রয়েছে একটি ব্যবসায়ী প্রতিনিধিদল।

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ
November 2016
M T W T F S S
 123456
78910111213
14151617181920
21222324252627
282930  


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া