adv
১৮ই এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ৫ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

ফের তিরস্কৃত হলেন স্টোকস

stokesস্পাের্টস ডেস্ক : নামের পাশে আরও একটি ডিমেরিট পয়েন্ট যোগ হলো ইংলিশ অলরাউন্ডার বেন স্টোকসের। দ্বিতীয়বারের মতো অখেলোয়াড়সুলভ আচরণের জন্য এবার ভারত সফরে আইসিসির তিরস্কারের মুখে পড়লেন তিনি। এর আগে বাংলাদেশ সফরেও এই একই অভিযোগে তিরস্কারের পাশাপাশি তার নামের পাশে এক ডিমেরিট পয়েন্ট যোগ হয়। এক মাসের ব্যবধানে ভারতের মাটিতেও একই কান্ড ঘটিয়ে আবারও তিরস্কৃত হলেন স্টোকস।

শনিবার মোহালি টেস্টের প্রথম দিনে ব্যক্তিগত ২৯ রানে আউট হন স্টোকস। সেই সময় ভারতীয় খেলোয়াড়দের উদযাপনে নেতিবাচক প্রতিক্রিয়া ব্যক্ত করেন তিনি। ভারতের অধিনায়ক বিরাট কোহলির সঙ্গে উত্তপ্ত বাক্য বিনিময় করার পাশাপাশি মাঠ ছাড়ার সময় অশালীন কথাও বলেন তিনি। যা অনফিল্ড আম্পায়ারদের চোখ এড়ায়নি।

আইসিসির কোড অব কনডাক্ট ভঙ্গ করায় মরিস ইরাসমাস, ক্রিস গাফানি ও কুমার ধর্মসেনা- এই তিন আম্পায়ার মিলে স্টোকসের বিপক্ষে অভিযোগ দায়ের করেন। তার উপর ভিত্তি করে ম্যাচ রেফারি রঞ্জন মাদুগালে স্টোকসকে তিরস্কারের পাশাপাশি তার নামের পাশে এক ডিমেরিট পয়েন্ট যোগ করার ঘোষণা দেন। এই ইংলিশ অলরাউন্ডার আইসিসির শাস্তি মেনে নেওয়ায় আনুষ্ঠানিক শুনানির প্রয়োজন হয়নি।

আইসিসির কোড অব কনডাক্ট অনুযায়ী কোনো ক্রিকেটারের নামের পাশে দুই বছরের মধ্যে চার ডিমেরিট পয়েন্ট যোগ হলে নিষেধাজ্ঞার মুখে পড়বেন। সেক্ষেত্রে একটি টেস্ট অথবা দুটি ওয়ানডে অথবা দুটি টি২০ ম্যাচের জন্য নিষিদ্ধ হবেন সেই ক্রিকেটার।

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ
November 2016
M T W T F S S
 123456
78910111213
14151617181920
21222324252627
282930  


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া