adv
২৪শে সেপ্টেম্বর, ২০২৩ খ্রিস্টাব্দ | ৯ই আশ্বিন, ১৪৩০ বঙ্গাব্দ

বাবাকে মারধর : ৩০ নভেম্বর পরবর্তী আদেশ

babaনিজস্ব প্রতিবেদক : ঝিনাইদহের কালীগঞ্জে মেয়েকে উত্ত্যক্ত করার প্রতিবাদ করতে গিয়ে বাবা শাহানূর বিশ্বাসের দুই পা হারানোর ঘটনায় হাইকোর্টের পরবর্তী আদেশ ৩০ নভেম্বর।
 
২৬ নভেম্বর শনিবার বিচারপতি কাজী রেজা-উল হক ও বিচারপতি মোহাম্মদ উল্লাহর সমন্বয়ে গঠিত হাইকোর্ট বেঞ্চ পরবর্তী আদেশের জন্য এ দিন ঠিক করেন।
 
আজ ২৭ নভেম্বর রােববার আদালতে ডেপুটি অ্যাটর্নি জেনারেল তাপস কুমার বিশ্বাস জানান, হাইকোর্টের আদেশের পর সব আসামিকে কারাবন্দী করা হয়েছে। প্রতিবেদন দিতে ২ দিনের সময় প্রয়োজন।
 
এ সময় আদালত প্রতিবেদন দাখিলের জন্য ২৯ নভেম্বর দিন নির্ধারণ করে দেন। এর আগে ২২ নভেম্বর সব আসামিকে ৭২ ঘণ্টার মধ্যে কারাবন্দী করতে নির্দেশ দেন হাইকোর্ট।
 
স্বরাষ্ট্রসচিব, পুলিশের আইজিপি, ঝিনাইদহের জেলা প্রশাসক, কালীগঞ্জ থানার নির্বাহী অফিসার ও পুলিশ সুপারকে এ বিষয়ে ব্যবস্থা নিতে বলা হয়।
 
গত ২২ নভেম্বর একটি জাতীয় দৈনিকে ‘দুই পা গেছে, এখন ভিটেছাড়া হওয়ার ভয়’ শিরোনামে একটি প্রতিবেদন প্রকাশিত হয়। প্রতিবেদনটি বিবেচনায় নিয়ে আদালত ওই আদেশ দেন।
 
গত ১৬ অক্টোবর সপ্তম শ্রেণী পড়ুয়া মেয়েকে উত্তক্ত্য করার প্রতিবাদ করায় ঝিনাইদহের কালীগঞ্জ থানার নলভাঙ্গা গ্রামে বখাটেরা শাহানূর বিশ্বাসকে পিটিয়ে গুরুতর আহত করে। তিনি এখন রাজধানীর জাতীয় অর্থোপেডিক হাসপাতাল ও পুনর্বাসন প্রতিষ্ঠানে (পঙ্গু হাসপাতাল) চিকিৎসাধীন। পেশায় বর্গাচাষি শাহানূরের দুটি পা হাঁটুর ওপর থেকে কেটে ফেলতে হয়েছে। মেয়েকে উত্ত্যক্ত করার প্রতিবাদ করতে গিয়ে শাহানূর দুই পা হারিয়েছেন বলে পরিবারের ভাষ্য।
 
জানা গেছে, মামলার প্রধান আসামি কামাল নলভাঙ্গা গ্রামের বাসিন্দা ও কাষ্টভাঙ্গা ইউনিয়ন যুবলীগের সাধারণ সম্পাদক।  

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ
November 2016
M T W T F S S
 123456
78910111213
14151617181920
21222324252627
282930  


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া