adv
২৫শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ১২ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

৮ বছর পর টেস্ট দলে পার্থিব প্যাটেল

patelস্পোর্টস ডেস্ক : ভারতীয় উইকেটরক্ষক পার্থিব প্যাটেলর কথা হয়তো অনেকে ভুলেই গেছেন! সেই ২০০২ সালে টেস্টে সর্বকনিষ্ঠ উইকেটকিপার হিসেবে পথ চলা। এরপরে হঠাৎ করেই হাওয়ায় মিলিয়ে যাওয়া।  প্রায় ৮ বছরের বেশি সময় ছিলেন টেস্ট দলের বাইরে।  এতদিন পর হঠাতই আলোচনায় এসেছেন।  তাও হৃদ্ধিমান সাহার কল্যানে! ইনজুরিতে বাদ পড়ে যাওয়ায় ইংল্যান্ডের বিপক্ষে ভারতীয় টেস্ট দলে ডাক পেয়েছেন পার্থিব প্যাটেল।

প্যাটেল টেস্টে দীর্ঘদিন গায়েব থাকলেও আন্তর্জাতিক ক্রিকেট খেলেছেন চার বছর আগে। পার্থিব কনিষ্ঠ উইকেটরক্ষক হিসেবে নাম লেখান ১৭ বছর ১৫৩ দিনে। বর্তমানে তার বয়স ৩১। তাই আসন্ন টেস্টে সুযোগ মিললে তিনি হবেন একাদশের দ্বিতীয় বয়স্ক ক্রিকেটার।

গতকালকেই স্কোয়াড ঘোষণা করেছিল বিসিসিআই। ১৫ ঘণ্টা পর নতুন করে স্কোয়াডে পরিবর্তন আনার ‍মূল কারণ, পছন্দের উইকেটরক্ষক হৃদ্ধিমান সাহার বাম উঁরুর ইনজুরি। আপাতত তৃতীয় টেস্টে তার খেলা হচ্ছে না এটা নিশ্চিত করে দিয়েছে ভারতীয় ক্রিকেট বোর্ড।   

নতুন করে স্কোয়াড পরিবর্তনের পরেই বিবৃতিতে বিসিসিআই জানিয়েছে, ‘পূর্ব সতর্কতার অংশ হিসেবে সাহাকে পরের টেস্টে বিশ্রামে রাখা হয়েছে। তার জায়গায় পার্থিব প্যাটেল খেলবেন তৃতীয় টেস্টে।’

তৃতীয় টেস্ট শুরু হবে ২৬ নভেম্বর।    

পরিবর্তিত টেস্টের স্কোয়াড: বিরাট কোহলি (অধিনায়ক), আজিঙ্কা রাহানে, লোকেশ রাহুল, মুরালি বিজয়, চেতেশ্বর পূজারা, করুন নায়ার, পার্থিব প্যাটেল (উইকেটরক্ষক), রবিচন্দ্রন অশ্বিন, রবিন্দ্র জাদেজা, জয়ন্ত যাদব, অমিত মিশ্র, মোহাম্মেদ সামি, উমেশ যাদব, ইশান্ত শর্মা, ভুবনেশ্বর কুমার ও হারদিক পান্ডে।

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ
November 2016
M T W T F S S
 123456
78910111213
14151617181920
21222324252627
282930  


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া