adv
২০শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ৭ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

অবশেষে জামিনে মুক্তি পেলেন অমার দেশ সম্পাদক মাহমুদুর রহমান

5bf9050d9d6983f0fbbeca9d50e64987-571df1071b75bডেস্ক রিপাের্ট : অবশেষে জামিনে মুক্তি পেয়েছেন দৈনিক আমার দেশ পত্রিকার ভারপ্রাপ্ত সম্পাদক মাহমুদুর রহমান। বুধবার (২৩ নভেম্বর) দুপুর ১টা ১০ মিনিটে গাজীপুরের কাশিমপুর কারাগার থেকে বের হয়ে আসেন তিনি।

গাজীপুরের কাশিমপুর কারাগার-২-এর জেলার নাশির আহমেদ বিষয়টি নিশ্চিত করেছেন। তিনি জানান, মাহমুদুর রহমানের জামিনের কাগজপত্র কারাগারে পৌঁছার পর কারা কর্তৃপক্ষ সেগুলো যাচাই-বাছাই করে তাকে মুক্তি দিয়েছে।

এদিকে বিভিন্ন গণমাধ্যমকর্মী ও বিএনপির নেতারা কারা ফটকে জড়ো হয়ে মাহমুদুর রহমানকে স্বাগত জানান। এসময় কারা ফটকে উপস্থিত ছিলেন- বিএনপির ভাইস চেয়ারম্যান ডা. এ.জে.এম জাহিদ হোসেন, বিএনপির চেয়ারপারসনের উপদেষ্টা ফরহাদ হালিম ডোনার, ইঞ্জিনিয়ার আনহ আক্তার, কলামিস্ট ফরহাদ মাজহার, বিএফইউজের সাবেক মহাসচিব রুহুল আমিন গাজী, বর্তমান মহাসচিব এম আব্দুল্লাহ, বিএনপির বিজ্ঞান ও প্রযুক্তি বিষয়ক সম্পাদক ইঞ্জিনিয়ার রিয়াজুল ইসলাম রিজু, শিক্ষা বিষয়ক সম্পাদক ওবায়দুর রহমান, সহ-প্রচার সম্পাদক কৃষিবিদ শামীমুর রহমান শামীম, সহ-বিজ্ঞান ও প্রযুক্তি বিষয়ক সম্পাদক ইঞ্জিনিয়ার আফজাল হোসেন সবুজ, কেন্দ্রীয় নির্বাহী সদস্য কালিয়াকৈর পৗর মেয়র মজিবুর রহমান, ডা. মাজহারুল আলম, গাজীপুর পৌর বিএনপির সাবেক সভাপতি হালিমুজ্জামান ননি ও ছাত্রদল কেন্দ্রীয় কমিটির সহ-সাংগঠনিক সম্পাদক নুরুল হুদা নুরুসহ বিএনপি, অঙ্গ সংগঠন ও পেশাজীবী সংগঠনের নেতাকর্মীরা।

বিএনপির মিডিয়া উইং কর্মকর্তা শায়রুল কবির খান জানান, দুপুর ১টার পর মুক্তি পেয়ে মাহমুদুর রহমান ঢাকার দিকে রওনা দিয়েছেন। তাকে সরাসরি ইউনাইটেড হসপিটালে ভর্তি করা হবে।
উল্লেখ্য সামাজিক যোগাযোগের মাধ্যম স্কাইপে আন্তর্জাতিক অপরাধ ট্রাইব্যুনালের এক বিচারকের কথোপকথন পত্রিকায় প্রকাশের অভিযোগে ২০১২ সালের ১৩ ডিসেম্বর ঢাকার সিএমএম আদালতে মাহমুদুর রহমান ও পত্রিকাটির প্রকাশক হাসমত আলীর বিরুদ্ধে একটি মামলা করা হয়। ২০১৩ সালের ১১ এপ্রিল এই মামলায় মাহমুদুর রহমানকে গ্রেফতার করা হয়। এরপর থেকে তিনি কারাগারে ছিলেন।

প্রধানমন্ত্রী শেখ হাসিনার ছেলে ও তার তথ্য প্রযুক্তি বিষয়ক উপদেষ্টা সজীব ওয়াজেদ জয়কে অপহরণের চেষ্টা এবং হত্যার ষড়যন্ত্রের মামলাসহ প্রায় ৭০টি মামলা রয়েছে মাহমুদুর রহমানের বিরুদ্ধে। তবে সবকটি মামলায় জামিন পেয়েছেন তিনি।

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ
November 2016
M T W T F S S
 123456
78910111213
14151617181920
21222324252627
282930  


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া