adv
২৪শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ১১ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

জাকির নায়েককে ধরতে ইন্টারপোলে ভারত

zakir-nayekআন্তর্জাতিক ডেস্ক : জাকির নায়েকের এনজিওতে অভিযানের পর তাকে দেশে ফেরাতে উদ্যোগ নিচ্ছে ভারত সরকার। বর্তমানে বিদেশে রয়েছেন জাকির নায়েক। সেখান থেকে তাকে ফিরিয়ে আনতে রেড কর্নার নোটিস জারি করা হতে পারে বলে জানানো হয়েছে টাইমস অব ইন্ডিয়ার এক প্রতিবেদনে।

প্রতিবেদনে বলা হয়, জাকির নায়েক বর্তমানে সম্ভবত সৌদিতে রয়েছেন। এনআইএ জাকির নায়েকের বিরুদ্ধে প্রথমে একটি জামিন অ‌যোগ্য গ্রেফতারি পরোয়ানা জারি করার চেষ্টা করবে। তার পরই ইন্টারপোলের রেড কর্নার নোটিসের আবেদন করবে। আর তা হলে সৌদি সরকার জাকির নায়েককে ভারতের হাতে তুলে দিতে বাধ্য হবে।

উল্লেখ্য, এ সপ্তাহেই মুম্বাই জাকির নায়েকের এনজিও ইসলামিক রিসার্চ ফাউন্ডেশনের দশটি দফতরে অভিযান চালায় এনআইএ। তল্লাশি করা হয় জাকির নায়েকের বাসভবনেও।

সেখান থেকে বেশ কিছু গুরুত্বপূর্ণ নথি উদ্ধার করা হয়েছে বলে দাবি করা হয়। গ্রেফতারও করা হয়েছে কয়েকজনকে। এখন জাকির নায়েককে জেরা করার পালা। তাই তাকে দেশে ফেরাতে উদ্যোগী হচ্ছে এনআইএ।

কেরলের বেশ কয়েকজন ‌যুবক যোগ দিয়েছে জঙ্গি সংগঠন আইএসে। ওইসব ‌যুবকের সঙ্গে আইআরএফের ‌যোগসাজশও খতিয়ে দেখা হবে বলে মনে করা হচ্ছে। এ ছাড়া দেশের আরও ৫০ জনকে জেরা করার পরিকল্পনা করেছে এনআইএ। এরা জাকির নায়েকের বক্তৃতায় উদ্বুদ্ধ হয়েছিল কি না তা দেখা হবে। পৃথিবীর একাধিক দেশ থেকে জাকির নায়েকের এনজিও অনুদান পেত। সেই সব অনুদানের উৎসও খতিয়ে দেখবে এনআইএ।

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ
November 2016
M T W T F S S
 123456
78910111213
14151617181920
21222324252627
282930  


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া