adv
২৫শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ১২ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

ডিবিএ নির্বাচনের ফল প্রকাশ

dba-1ডেস্ক রিপাের্ট : ঢাকা স্টক এক্সচেঞ্জের (ডিএসই) ব্রোকার হাউজ মালিকদের সংগঠন ডিএসই ব্রোকার্স অ্যাসোসিয়েশনের (ডিবিএ) প্রথম নির্বাচনের ফল প্রকাশ করা হয়েছে। রবিবার (২০ নভেম্বর) সকাল সাড়ে ১০টা থেকে ৪টা পর্যন্ত ভোট গ্রহণ শেষে এ ফলাফল ঘোষণা করা হয়।

নির্বাচনে ১৯ জন প্রার্থীর প্রতিযোগিতায় ১৫ জন পরিচালক হিসাবে নির্বাচিত হয়েছেন। পরবর্তীতে এই নির্বাচিতদের ভোটে সংগঠনের সভাপতি, সিনিয়র সহ-সভাপতি ও সহ-সভাপতি নির্বাচিত করা হবে।

নির্বাচনে ২৪১ জন ভোটারের মধ্যে ২১৬ জন ভোট প্রদান করেন। এরমধ্যে ৬টি ভোট বাতিল করা হয়েছে।

তিন সদস্যবিশিষ্ট নির্বাচন কমিশনের চেয়ারম্যান হিসেবে দায়িত্ব পালন করেছেন হারুন সিকিউরিটিজের ব্যবস্থাপনা পরিচালক হারুনুর রশিদ। কমিশনের অন্য দুই সদস্য হলেন- মার্চেন্ট সিকিউরিটিজের ব্যবস্থাপনা পরিচালক এম কামাল উদ্দিন ও এম অ্যান্ড জেড সিকিউরিটিজের ব্যবস্থাপনা পরিচালক মঞ্জুর উদ্দিন আহমেদ।

নির্বাচিত প্রার্থীরা হলেন- মডার্ন সিকিউরিটিজের খুজিস্তা নূর-ই নাহারীন, রশিদ ইনভেস্টমেন্ট সার্ভিসের আহমেদ রশিদ লালী, প্রাইলিংক সিকিউরিটিজের মো. জহিরুল ইসলাম, রয়েল গ্রীন সিকিউরিটিজের আব্দুল হক, মো. শহিদুল্লাহ সিকিউরিটিজের শরীফ আনোয়ার হোসেন, রাশটি সিকিউরিটিজের সৈয়দ রেদোয়ানুল ইসলাম, ইনভেস্টমেন্ট প্রমোশন সার্ভিসের মোস্তাক আহমেদ সাদিক, ডিবিএল সিকিউরিটিজের মোহাম্মদ আলী, সাদ সিকিউরিটিজের মো. দেলোয়ার হোসাইন, শাহেদ সিকিউরিটিজের শাহেদ আব্দুল খালেক, গ্লোবাল সিকিউরিটিজের রিচার্ড ডি রোজারিও, কান্ট্রি স্টক লিমিটেডের খাজা আসিফ আহম্মেদ, শ্যামল ইক্যুটি ম্যানেজমেন্টের মো. সাজেদুল ইসলাম, ইউনিক্যাপ সিকিউরিটিজের ওয়ালি উল ইসলাম ও থিয়া সিকিউরিটিজের মাহবুবুর রহমান।

পরাজিত প্রার্থীরা হলেন- ই-সিকিউরিটিজের এম মোয়াজ্জেম হোসাইন, পিপলস ইক্যুইটিজের কবির আহমেদ, অ্যারিজ সিকিউরিটিজের মাসুদুল হক এবং কে-সিকিউরিটিজ অ্যান্ড কনসালটেন্টসের দিল আফরোজা কামাল।

এর আগে নির্বাচন উপলক্ষে মনোনয়নপত্র দাখিলের শেষ দিন ছিল ২৯ সেপ্টেম্বর। নির্বাচনের জন্য ২০ জন মনোনয়নপত্র দাখিল করলেও বুলবুল সিকিউরিটিজের এ এস সহিদুল হক বুলবুল প্রার্থিতা প্রত্যাহার করায় প্রার্থীর সংখ্যা দাঁড়ায় ১৯ জনে। এর আগে ২৮ সেপ্টেম্বর বুধবার পর্যন্ত মোট ২১ জন প্রার্থী মনোনয়নপত্র সংগ্রহ করেছিলেন।

উল্লেখ্য, নির্বাচনের জন্য চূড়ান্ত ভোটার তালিকা গত ৭ সেপ্টেম্বর প্রকাশ করা হয়। নির্বাচনে আগ্রহী প্রার্থীরা ৮-২৮ সেপ্টেম্বর বিকাল ৩টার মধ্যে মনোয়নপত্র সংগ্রহ করেন। ২৯ সেপ্টেম্বর বিকেল ৪টা পর্যন্ত মনোয়নপত্র জমা নেওয়া হয়।

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ
November 2016
M T W T F S S
 123456
78910111213
14151617181920
21222324252627
282930  


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া