adv
২৩শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ১০ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

জাকির নায়েকের এনজিওতে ভারতীয় পুলিশের হানা

zakir-nayekআন্তর্জাতিক ডেস্ক : জাকির নায়েকের এনজিও ইসলামিক রিসার্চ ফাউন্ডেশনের ১০টি কা‌র্যালয়ে হানা দিয়েছে এনআইএ (ন্যাশনাল ইনভেস্টিগেশন এজেন্সি)। এনআইএর সঙ্গে ছিল মুম্বাই পুলিশ। পুলিশ ওইসব কেন্দ্রে থাকা নথিপত্র তল্লাশি করে দেখে।
ভারতীয় গণমাধ্যম টাইমস অব ইন্ডিয়ার খবরে বলা হয়, এ নিয়ে জাকির নায়েকের বিরুদ্ধে এনআইএ ইউএপিএ আইনের ৩টি ধারায় মামলাও করেছে।
এর আগে গত ১৫ নভেম্বর জাকির নায়েকের এনজিও ইসলামিক রিসার্চ ফাউন্ডেশনকে নিষিদ্ধ ঘোষণা করার সিদ্ধান্ত নেয় কেন্দ্রীয় মন্ত্রিসভা।
এ ব্যাপারে কেন্দ্রীয় স্বরাষ্ট্র মন্ত্রণালয় থেকে এক নির্দেশিকায় বলা হয়, ইসলামিক রিসার্চ ফাউন্ডেশন, বিশেষ করে জাকির নায়েক তার বক্তৃতার মাধ্যমে ধর্মীয় বিদ্বেষ ছড়াচ্ছেন।
ঢাকা হামলার পর গোয়েন্দাদের নজরে চলে আসেন জাকির নাইক। ওই হামলায় জড়িত এক জঙ্গির দাবি অনুযায়ী জাকির নায়েকের বক্তৃতায় সে উদ্বুদ্ধ হয়েছিল।
এরপরই ঢাকা থেকে জাকির নায়েক সম্পর্কে বিস্তারিত তথ্য চাওয়া হয়। তার পরই ভারতের একাধিক গোয়েন্দা সংস্থা জাকির নায়েকের বিরুদ্ধে তদন্তে নামে।
ইতিমধ্যেই ইসলামিক রিসার্চ ফাউন্ডেশনের কয়েকজন কর্মীকে গ্রেফতার করেছে পুলিশ। কিন্তু এর আগে ওই এনজিওতে রেইড করা হয়নি। এবার সেটাই করা হলো।

 

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ
November 2016
M T W T F S S
 123456
78910111213
14151617181920
21222324252627
282930  


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া