adv
২৪শে সেপ্টেম্বর, ২০২১ খ্রিস্টাব্দ | ৯ই আশ্বিন, ১৪২৮ বঙ্গাব্দ

উইলিয়ামসনের হাফ সেঞ্চুরিতে নিউজিল্যান্ডের জয়

CHRISTCHURCH, NEW ZEALAND - NOVEMBER 20:  Kane Williamson of New Zealand bats during day four of the First Test between New Zealand and Pakistan at Hagley Oval on November 20, 2016 in Christchurch, New Zealand.  (Photo by Martin Hunter/Getty Images) স্পাের্টস ডেস্ক : কেন উইলিয়ামসনের হাফ সেঞ্চুরিতে চার ম্যাচ পরে টেস্টে জয়ের মুখ দেখেছে নিউজিল্যান্ড। ক্রাইস্টচার্চের হেজলি ওভালে অনুষ্ঠিত প্রথম টেস্টে পাকিস্তানকে ৮ উইকেটের বিশাল ব্যবধানে হারিয়ে দুই ম্যাচের সিরিজে ১-০ ব্যবধানে এগিয়ে গেল স্বাগতিকরা।
 
বৃষ্টিতে প্রথম দিনের খেলা পরিত্যক্ত হওয়ায় লো স্কোরিং ম্যাচে মাত্র আটটি সেশন খেলা হয়েছে। পুরো ম্যাচে কিউই অধিনায়ক উইলিয়ামসনের দ্বিতীয় ইনিংসে করা ৬১ রান ছিল সর্বোচ্চ এবং তার টেস্ট ক্যারিয়ারের ২৪তম অর্ধশতক। চতুর্থ দিনের সকালে পাকিস্তান ১৭১ রানে অল আউট হলে নিউজিল্যান্ডের সামনে জয়ের জন্য লক্ষ্য দাঁড়ায় ১০৫।
 
স্কোর যখন সমান ছিল তখন উইলিয়ামসন আজহার আলীর বলে আসাদ শফিকের হাতে ধরা পড়ে সাজঘরে ফিরেন। ইয়াসির শাহয়ের বলে বাউন্ডারি হাঁকিয়ে দলের জয় নিশ্চিত করেন অভিষিক্ত জিত রাভাল।
 
স্বাগতিকদের আত্মবিশ^াস ফেরাতে এই জয় খুব প্রয়োজন ছিল। বিশেষ করে ভারত থেকে ৩-০ ব্যবধানে সিরিজ ও দক্ষিণ আফ্রিকার বিপক্ষে ২০৪ রানের টেস্ট পরাজয়ের পরে কিউইদের সামনে জয়ের বিকল্প ছিল না।
 
 
স্বাগতিকদের পক্ষে অভিষেক হওয়া ওপেনার রাভাল প্রথম ইনিংসে সর্বোচ্চ ৫৫ রান করার পরে দ্বিতীয় ইনিংসে ৩৬ রানে অপরাজিত ছিলেন। মিডিয়াম পেসার কোলিন ডি গ্র্যান্ডহোম প্রথম ইনিংসে ৪১ রানে ৬ উইকেট নিয়ে পাকিস্তানের ইনিংস ১৩৩ রানেই গুটিয়ে দেন। দ্বিতীয় ইনিংসে নিউজিল্যান্ড ২০০ রান করার পরে রোববার সকালে পাকিস্তান ৭ উইকেটে ১২৯ রান নিয়ে দিনের ম্যাচ শুরু করে।
 
১৭১ রান তুলতে তারা আর মাত্র ৪২ রান যোগ করে অল-আউট হয়। সোহেল খান টেস্ট সেরা ৪০ রান করেন। দিনের শুরুতে আসাদ শফিককে (১৭) নিয়ে ভালই খেলছিলেন সোহেল। কিন্তু অষ্টম উইকেটে তাদের করা ৫৩ রানের ইনিংস থামান সাউদি। একটি শর্ট পিচ বলে সোহেলকে ব্যাকওয়ার্ড স্কোয়ারে তালুবন্দি করেন গ্র্যান্ডহোম। ৩৪ রানে ৩ উইকেট নেয়া নেইল ওয়াগনার শফিকের উইকেট তুলে নিলে পাকিস্তানের ইনিংস থেমে যায়। সাউদি এরপর দুই রানে রাহাত আলীকে সাজঘরের পথ দেখান। সাউদি ৫৩ রানে ৩টি ও ট্রেন্ট বোল্ট ৩৭ রানে নিয়েছেন ৩ উইকেট।
 
নিউজিল্যান্ডের ইনিংসের শুরুতেই মোহাম্মদ আমির গালিতে শফিকের সহায়তায় ওপেনার টম ল্যাথামকে ফেরালে কিছুটা হোঁচট খায় স্বাগতিকরা। প্রথম ইনিংসের মাত্র এক রানে আমিরের এলবিডব্লিউ’র ফাঁদে পড়েছিলেন ল্যাথাম। এরপর দলের হাল ধরেন উইলিয়ামসন ও রাভাল। এই দুজনেই পার্টনারশীপে শেষ পর্যন্ত ৩১.৩ ওভারে দলের জয় নিশ্চিত হয়।
 
সিরিজের দ্বিতীয় ও শেষ টেস্ট আগামী শুক্রবার হ্যামিল্টনে শুরু হবে। ৩১ বছরে এই প্রথমবারের মত পাকিস্তানের বিপক্ষে টেস্ট সিরিজ জয়ের মিশনেই মাঠে নামবে স্বাগতিকরা।

জয় পরাজয় আরো খবর

Comments are closed.

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ
November 2016
M T W T F S S
 123456
78910111213
14151617181920
21222324252627
282930  


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া