adv
২৫শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ১২ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

মাইলফলকে পাক অধিনায়ক মিসবাহ-উল হক

misbah-ul-haqস্পাের্টস ডেস্ক : পাকিস্তানের অধিনায়ক মিসবাহ-উল-হক ৪১ বছর বয়সেও দলকে নেতৃত্ব দিয়ে চলেছেন সফলভাবে। আর অধিনায়ক হিসেবে একের পর এক রেকর্ডগুলো অর্জন করে নিচ্ছেন। ১৮ নভেম্বর শুক্রবার ক্রাইস্টচার্চ টেস্টে নামার মধ্যে দিয়েও এক অনন্য রেকর্ড গড়লেন তিনি। তা হলো পাকিস্তানের প্রথম অধিনায়ক হিসেবে ৫০তম টেস্টে নেতৃত্ব দেয়ার গৌরব অর্জন করলেন তিনি।
১৭ নভেম্বর বৃহস্পতিবার এই টেস্টের প্রথম দিনটি বৃষ্টির কারণে পরিত্যক্ত ঘোষণা করা হয়। এরপর শুক্রবার টেস্টের দ্বিতীয় দিনে নিউজিল্যান্ডের বিপক্ষে টস করতে নেমেই মাইলফলকটি গড়লেন মিসবাহ। পাকিস্তানের ইতিহাসে প্রথম ক্রিকেটার হিসেবে ৫০ টেস্টে নেতৃত্ব দেওয়ার রেকর্ড গড়লেন এই বর্ষীয়ান ক্রিকেটার।
ক্রিকেটে সব মিলিয়ে ১৬তম অধিনায়ক হিসেবে এই কীর্তি গড়লেন মিসবাহ। বর্তমান অধিনায়কদের মধ্যে এ রেকর্ড রয়েছে অ্যালেস্টার কুকের। কুক ৫৬টি টেস্টে ইংল্যান্ডকে সামনে থেকে নেতৃত্ব দিয়েছেন। বর্তমানে তিনি ভারতে অবস্থান করছেন টেস্ট সিরিজ খেলতে।
পাকিস্তানের হয়ে এর আগে ৪৮টি টেস্ট ম্যাচে নেতৃত্ব দেওয়ার রেকর্ডটি ছিল ইমরান খানের। দুবাইয়ে ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে সিরিজের শেষ ম্যাচটি দিয়েই মিসবাহ ছাড়িয়ে যান ইমরানকে। আর এবার ক্রাইস্টচার্চের টেস্ট দিয়ে মাইলফলক গড়লেন। তবে নিজের রেকর্ডের দিনে তার দল খুবই বাজে পারফরম্যান্স করেছে। মাত্র ১৩৩ রানেই সব উইকেট হারিয়েছে প্রথম ইনিংসে। দলের হয়ে সর্বোচ্চ ৩১ রান মিসবাহই করেন।
এছাড়া পাকিস্তানের জাভেদ মিয়াঁদাদ ৩৪টি, ইনজামাম উল হক ৩১টি এবং ওয়াসিম আকরাম ২৫টি ম্যাচে নেতৃত্ব দিয়ে শীর্ষ পাঁচে রয়েছেন।

 

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ
November 2016
M T W T F S S
 123456
78910111213
14151617181920
21222324252627
282930  


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া