adv
২৪শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ১১ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

প্রেসক্লাবের সাবেক সাধারণ সম্পাদকের বিরুদ্ধে মামলা

indexডেস্ক রিপাের্ট : জাতীয় প্রেসক্লাবের সাবেক সাধারণ সম্পাদক সৈয়দ আবদাল আহমেদের বিরুদ্ধে প্রতারণা ও অর্থ আত্মসাতের অভিযোগে দুটি নালিশি মামলা হয়েছে।

১৭ নভেম্বর বৃহস্পতিবার ঢাকার মুখ্য মহানগর হাকিম আদালতে জাতীয় প্রেসক্লাবের বর্তমান সাধারণ সম্পাদক কামরুল ইসলাম চৌধুরী মামলাটি করেন। মামলা দুটির একটিতে ৩৮ লাখ ২৪ হাজার ৩০০ টাকা, অপরটিতে ৪ লাখ ৩৬ হাজার ৬০০ টাকা প্রতারণার মাধ্যমে আত্মসাতের অভিযোগ আনা হয়েছে।

আদালত দুটি মামলায় শাহবাগ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তাকে (ওসি) ঘটনার তদন্ত করে আগামী ১৮ ডিসেম্বর প্রতিবেদন দাখিলের আদেশ দেন। ঢাকার মহানগর হাকিম আবদুল্লাহ আল মাসুদ এ আদেশ দেন।

মামলা সম্পর্কে সৈয়দ আবদাল আহমেদ বলেন, এটা দূরভিসন্ধিমূলক। এর পেছনে বর্তমান কমিটির অন্য উদ্দে​শ্য আছে। তিনি বলেন, ‘আমার বিরুদ্ধে এই অভিযোগ ভিত্তিহীন। আমি এ ধরনের কোনো কাজ করিনি। তা ছাড়া আমার বিরুদ্ধে মামলা হয়েছে। অথচ প্রেস ক্লাবে চলে একটি ব্যবস্থাপনা কমিটির মাধ্যমে। এ কারণে মামলা হলে কমিটির বিরুদ্ধে হওয়া উচিত।’ আবদাল আহমেদ বলেন, চলতি বছরের ডিসে​ম্বরে ক্লাবের নির্বাচন করার করা। সম্ভবত বর্তমান কমিটি এই মামলার মাধ্যমে নির্বাচন না দেওয়ার ব্যাপারে কোনো উপায় খুঁজছে।

মামলায় অভিযোগ করা হয়, প্রেসক্লাবের বার্ষিক হিসাব-নিকাশের সময় দেখা যায়, ২০১৩ থেকে গত বছরের ১ জানুয়ারি পর্যন্ত বিভিন্ন তারিখে প্রেসক্লাবের হল রুম ভাড়া, ভুয়া ভাউচারের মাধ্যমে টাকা উত্তোলন, প্রেসক্লাবের কনফারেন্স রুমের ভাড়া হিসাব শাখায় জমা না দিয়ে নিজেই তা আত্মসাৎ করেন। প্রেসক্লাবের আয়-ব্যয় হিসাবে নিকাশ করতে জি কিবরিয়া অ্যান্ড কোং নামের একটি চার্টার্ড অ্যাকাউন্ট্যান্ট নিয়োগ দেওয়া হয়। বার্ষিক অডিট প্রতিবেদন পাওয়ার পর বিবাদীকে উক্ত অর্থ দেওয়ার জন্য অনুরোধ করা হয়। তা না দেওয়ার প্রেসক্লাব এই মামলা করার সিদ্ধান্ত নেওয়া হয়।

বাদীপক্ষে মামলা পরিচালনা করেন আইনজীবী কাজী নজিবুল্লাহ। তাঁকে সহায়তা করেন ওমর ফারুক ও শরিফুল হক ভূঁইয়া।

 

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ
November 2016
M T W T F S S
 123456
78910111213
14151617181920
21222324252627
282930  


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া