adv
২৪শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ১১ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

শেখ কামাল ফুটবলে আসিয়ান ক্লাব

ক্রীড়া প্রতিবেদক : বাংলাদেশ ফুটবল ফেডারেশনের খসড়া বর্ষপঞ্জিতে শেখ কামাল গোল্ডকাপ প্রথমে না থাকলেও, টুর্নামেন্টটির আয়োজক চট্টগ্রাম আবাহনীর উদ্যোগে আন্তর্জাতিক এ টুর্নামেন্টটি বাফুফের ক্যালেন্ডারের অংশ হিসেবে মাঠে গড়াতে যাচ্ছে। সম্ভাব্য সূচি ধরা হয়েছে আগামী বছরের ফেব্রুয়ারির মাঝামাঝি সময়ে। 

নতুন চমক হিসেবে থাকছে আসিয়ান অঞ্চলের দলগুলোর অন্তর্ভুক্তি। গতকাল বাফুফে সভাপতির সঙ্গে শেখ কামাল টুর্নামেন্ট নিয়ে বৈঠক শেষে আয়োজক চট্টগ্রাম আবাহনীর ফুটবল কমিটির চেয়ারম্যান ও সাইফ পাওয়ারটেকের ব্যবস্থাপনা পরিচালক তরফদার মো. রুহুল আমিন বলেন, 'শেখ কামাল টুর্নামেন্ট অবশ্যই ফেব্রুয়ারির মাঝামাঝিতে হবে। এবার দক্ষিণ এশিয়ার বাইরে টুর্নামেন্টটিকে ছড়িয়ে দেওয়া হচ্ছে। নতুন দল হিসেবে আসিয়ান অঞ্চলের মালয়েশিয়া, থাইল্যান্ড থেকে শীর্ষ ক্লাবগুলো আসবে।' গত বছর আট দল নিয়ে হয়েছিল টুর্নামেন্ট। এবারও আট দল নিয়ে হবে টুর্নামেন্টটি। 
প্রাথমিক পরিকল্পনায় রয়েছে স্বাগতিক হিসেবে খেলবে চট্টগ্রাম আবাহনী, বাংলাদেশ প্রিমিয়ার লীগের বর্তমান চ্যাম্পিয়ন দল, ভারতের আই লীগের দুই দল, নেপালের একটি, আফগানিস্তান, থাইল্যান্ড ও মালয়েশিয়ার একটি করে ক্লাব। ক্লাবগুলোর মূল দল আনার সর্বাত্মক চেষ্টা করা হবে। বিদেশি ভালো মানের দলের নিশ্চয়তা না পেলে বাংলাদেশ থেকে তিন দলও হতে পারে। 

গত বছর প্রথম আসরে চ্যাম্পিয়ন হয়েছিল স্বাগতিক চট্টগ্রাম আবাহনী। শেখ কামাল ছাড়াও কালকের আলোচনায় ছিল বাংলাদেশ সুপার লীগও। এরই মধ্যে টুর্নামেন্টটির লোগো উন্মোচন হয়েছে। তরফদার ফ্র্যাঞ্চাইজ লীগেরও নিশ্চয়তা দিলেন, 'বিএসএল নিয়েও আমাদের অনেক আলোচনা হয়েছে। ২০১৭ সালে এটি সম্ভব হচ্ছে না। ২০১৮ সালের শুরুর দিকে এটি হবে।'

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ
November 2016
M T W T F S S
 123456
78910111213
14151617181920
21222324252627
282930  


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া