adv
১৮ই এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ৫ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

ভারত থামলো ৪৮৮ রানে

indiaস্পাের্টস ডেস্ক : রাজকোটে টেস্টে ইংলিশদের বিশাল চ্যালেঞ্জের জবাবে ব্যাট করতে নেমে ভারত প্রথম ইনিংসে ৪৮৮ রান সংগ্রহ করেছে। ইংলিশরা তিন ব্যাটসম্যানের সেঞ্চুরির সুবাদে ৫৩৭ রানের টার্গেট ছুড়ে দেয় স্বাগতিক ভারতকে। টেস্টের প্রথম দিনেই ইংলিশদের ব্যাটসম্যান জো রুট শতক হাঁকান। এরপর দ্বিতীয় দিনে এসে অলরাউন্ডার মঈন আলী ও বেন স্টোকসও সেঞ্চুরি পান। এবার ভারতের প্রথম ইনিংসেও দুই ব্যাটসম্যান শতক হাঁকিয়েছেন।

জবাবে ব্যাট করতে নেমে ভারত দ্বিতীয় দিনে বিনা উইকেটে ৬১ রান সংগ্রহ করে দিন শেষ করে। এরপর তৃতীয় দিনে শুরুতেই স্টুয়ার্ট ব্রডের বলে এলবিডব্লিউয়ের ফাঁদে পড়ে বিদায় নেন গৌতম গম্ভীর (২৯)। এরপর মুরালি বিজয়ের সঙ্গে দলের হাল ধরেন চেতেশ্বর পুজারা।

বিরাট কোহলির দলের হয়ে প্রথম সেঞ্চুরিটি হাঁকান চেতেশ্বর পূজারা। এরপর একই পথে হাঁটেন মুরালি বিজয়ও। পূজারা ১৭টি চারের মারে ১২৪ রান করেন। এরপর বেন স্টোকসের বলে অ্যালিস্টার কুকের হাতে ক্যাচ দিয়ে সাজঘরে ফিরেন তিনি। তার থেকে মাত্র ২ রান বেশি করেন বিজয়। তিনি ৯টি চার ও ৪টি ছক্কার ১২৬ রান করেন।

এরপর অমিত মিশ্রা রানের খাতা খোলার আগেই বিদায় নেন। এছাড়া দলের অধিনায়ক কোহলি আদিল রশিদের বলে হিট উইকেটের শিকার হয়ে ৪০ রানেই বিদায় নেন। রবিচন্দ্রন অশ্বিন ৭০ এবং হৃদ্ধিমান সাহা ৩৫ রান করেন। সব উইকেট হারিয়ে ভারতের সংগ্রহ দাঁড়ায় ৪৮৮ রান।

ইংলিশদের হয়ে ৪টি উইকেট নিয়েছেন আদিল রশিদ। আর ২টি করে উইকেট নিয়েছেন জাফর আনসারি ও মঈন আলী। আর ১টি করে উইকেট নেন স্টুয়ার্ট ব্রড এবং বেন স্টোকস।

এর আগে ইংল্যান্ড প্রথম ইনিংসে সব উইকেট হারিয়ে ৫৩৭ রানের বিশাল টার্গেট ছুঁড়ে দেয় ভারতকে। তবে এতে খুব একটা বিচলিত হতে দেখা যায়নি ভারতকে। জবাবে ব্যাট করতে নেমে তারা সাবলীলভাবেই বড় লক্ষ্যের দিকে ছুটে যাচ্ছিল। তবে শেষ দিকে এসে কিছুটা ছন্দপতন ঘটে। ফলে ৪৯ রান দূরে থাকতেই ইনিংস গুটিয়ে যায় তাদের।

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ
November 2016
M T W T F S S
 123456
78910111213
14151617181920
21222324252627
282930  


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া