adv
২৫শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ১২ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

কেভন কুপার টপকে গেলেন সাকিবকে

kuparক্রীড়া প্রতিবেদক : বাংলাদেশ প্রিমিয়ার লিগে (বিপিএল) প্রথম বোলার হিসেবে ১১ নভেম্বর শুক্রবার ৫০ উইকেট নেওয়ার কৃতিত্ব দেখিয়েছিলেন সাকিব আল হাসান। দ্বিতীয় বোলার হিসেবে সেই কৃতিত্ব দেখালেন ক্যারিবিয়ান পেসার কেভন কুপার। শনিবার চলতি বিপিএলে প্রথমবারের মতো মাঠে নামেন খুলনা টাইটানসের এই অলরাউন্ডার।

চিটাগং ভাইকিংসের অধিনায়ক তামিম ইকবালকে আউট করে ৫০তম উইকেটের স্বাদ পান কেভন কুপার। আর স্বদেশি ডোয়াইন স্মিথকে সাজঘরে ফিরিয়ে সাকিবকেও টপকে গেলেন ক্যারিবিয়ান এই ক্রিকেটার।

প্রথম দুই আসরে চিটাগং কিংসের হয়ে খেললেও তৃতীয় আসরে বরিশাল বুলসের হয়ে খেলেন তিনি। এবার খেলছেন খুলনা টাইটানসের হয়ে। প্রথম দুটি ম্যাচে বসে থাকলেও তৃতীয় ম্যাচে নিজের প্রয়োজনীয়তা আরেকবার জানান দিলেন কুপার।

সব মিলিয়ে বিপিএলের তিন আসরে এখন পর্যন্ত ৩০ ম্যাচ খেলে ৫১ উইকেট নিয়েছিলেন কুপার। তার সেরা বোলিং ফিগার ১৫ রানে ৫ উইকেট। গত আসরে ৯ ম্যাচে ২২ উইকেট নিয়ে সর্বোচ্চ উইকেট শিকারি বোলার হয়েছিলেন তিনি।

তার পরেই আছেন সাকিব আল হাসান। ৩৬ ম্যাচে সাকিব নিয়েছেন ৫০ উইকেট। এখন পর্যন্ত সেরা বোলিং ১৬ রান খরচায় ৪ উইকেট। গত তিন আসরে ৪৮ উইকেট নিয়েছিলেন সাকিব।

সর্বোচ্চ উইকেট শিকারির তালিকায় তৃতীয় অবস্থানে আছেন মোশাররফ হোসেন রুবেল। ৩০ ম্যাচে তার উইকেট সংখ্যা ৩৬টি। অন্যদিকে ৩৫টি ম্যাচ খেলে আরাফাত সানির উইকেট সংখ্যা ৩৬টি। পঞ্চম অবস্থানে আছেন এনামুল হক জুনিয়র। ২৭ ম্যাচে তার উইকেট সংখ্যা ৩১টি।

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ
November 2016
M T W T F S S
 123456
78910111213
14151617181920
21222324252627
282930  


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া