adv
২০শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ৭ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

হানিফ বললেন- বিএনপি অনুমতি পেয়েও ষড়যন্ত্র করে সমাবেশ করেনি

hanifনিজস্ব প্রতিবেদক : বিএনপি গত ৭ নভেম্বর সমাবেশের অনুমতি পেয়েও 'ষড়যন্ত্র করে' রাজধানীর ইঞ্জিনিয়ার্স ইনস্টিটিউশনে সমাবেশ করেনি বলে মন্তব্য করেছেন আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক মাহবুবউল আলম হানিফ।

১১ নভেম্বর শুক্রবার দলীয় সভাপতি শেখ হাসিনার ধানমণ্ডির রাজনৈতিক কার্যালয়ে এক সংবাদ সম্মেলনে তিনি একথা বলেন।

হানিফ বলেন, ৭ নভেম্বর সমাবেশের অনুমতি পেয়েও ষড়যন্ত্র করে বিএনপি ইঞ্জিনিয়ার্স ইনস্টটিউশনে সমাবেশ করেনি। বিএনপির আবেদনেই মেট্রোপলিটন পুলিশ তাদের এই সমাবেশের অনুমতি দিয়েছিল। কিন্তু বিএনপি থেকে বলা হচ্ছে তারা যেখানে সমাবেশ করতে চায় সেখানে তাদের দেওয়া হচ্ছে না।

তিনি বলেন, রাজনীতিতে মিথ্যাচার ও শিষ্টাচারবহির্ভূত কাজকে যারা আদর্শ মনে করে সেই দলের নেতৃত্ব দিচ্ছেন খালেদা জিয়া। আর সমাবেশ নিয়ে মিথ্যাচারের মাধ্যমে এদেশের মিথ্যাচারের বড় তালিকায় আরেকটি মিথ্যাচার যুক্ত হলো। অবৈধভাবে ক্যান্টনমেন্টে যেসব দলের জন্ম, তাদের কাছ থেকে এর চেয়ে বেশি প্রত্যাশা করা যায় না। দেশের মানুষ অতীতের মত বিনএপির এই মিথ্যাচারকেও ষড়যন্ত্র হিসেবেই দেখবে।

হানিফ বলেন, বিএনপি মনে করেছিল— পশ্চিমা একটি দেশের নির্বাচনে তাদের পছন্দের বিশেষ ব্যক্তি ক্ষমতায় আসবেন, আর তারা ষড়যন্ত্রের মাধ্যমে সরকার উৎখাত করে ক্ষমতায় আসবে।

গণমাধ্যমকে দেওয়া খালেদা জিয়ার সাক্ষাৎকারের জবাবে আওয়ামী লীগের এই নেতা বলেন, খালেদা জিয়া দাবি করেছেন দেশে ভোটাধিকার ও গণমাধ্যমের স্বাধীনতা নেই। কিন্তু এক্ষেত্রে পৃথিবীর যেকোনো দেশের চেয়ে বাংলাদেশের অবস্থান ভালো।

তিনি বলেন, 'আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের খালেদা জিয়ার বক্তব্যের অসত্য চিত্রগুলো তুলে ধরে বিবৃতি দিয়ে অনুরোধ করেছিলেন অসত্য বক্তব্য দিয়ে জাতিকে বিভ্রান্ত না করতে। কিন্তু বিএনপি বিবৃতি দিয়ে জাতির কাছে নির্লজ্জভাবে তাদের অন্তঃসারশূন্য রাজনীতি ও মনগড়া কাল্পনিক বক্তব্য উপস্থাপন করেছে। এর মাধ্যমে তারা আবারও জনগণকে বিভ্রান্ত করার অপচেষ্টা করেছে। আমরা বিএনপির শিষ্টাচারবিবর্জিত মিথ্যাচারের নিন্দা জানাই।'

সংবাদ সম্মেলনে দলের কেন্দ্রীয় নেতাদের মধ্যে আরও উপস্থিত ছিলেন আবদুর রহমান, বিএম মোজাম্মেল হক, খালিদ মাহমুদ চৌধুরী, ফরিদুন্নাহার লাইলী, অ্যাডভোকেট আফজাল হোসেন, ড. আবদুস সোবহান গোলাপ, সুজিত রায় নন্দী, প্রকৌশলী আবদুস সবুর, শামসুন নাহার চাঁপা, ডা. রোকেয়া সুলতানা, ব্যারিস্টার বিপ্লব বড়ুয়া, আনোয়ার হোসেন, পারভীন জামান কল্পনা প্রমুখ।

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ
November 2016
M T W T F S S
 123456
78910111213
14151617181920
21222324252627
282930  


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া