adv
১৯শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ৬ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

মন্ত্রী ছায়েদুল পদত্যাগ না করা পর্যন্ত ঘরে ফিরবে না শাহবাগের অবরোধকারীরা

student-protest_sahabag-13ডেস্ক রিপাের্ট : নাসিরনগরে হিন্দু বাড়িঘরে হামলার ঘটনায় কটুক্তিকারী মৎস্য ও প্রাণীসম্পদ মন্ত্রী ছায়েদুল হক পদত্যাগ না করা পর্যন্ত শাহবাগে অবরোধকারীরা ঘরে ফিরবে না বলে ঘোষণা দিয়েছে।

প্রধানমন্ত্রী শেখ হাসিনার হস্তক্ষেপ কামনা করে বিক্ষোভকারীরা ঘোষণা দিয়েছেন, যতক্ষণ পর্যন্ত ছায়েদুল হক পদত্যাগ না করবেন তারা শাহবাগ ছেড়ে যাবেন না।

১১ নভেম্বর শুক্রবার দুপুর থেকে শাহবাগ ঘিরে প্রায় আড়াই ঘণ্টা ধরে ছায়েদুল হকের অপসারণের দাবিতে বিক্ষোভ করছেন শিক্ষার্থীসহ সাধারণ মানুষরা। এসময় বিক্ষোভকারীরা মৎস্য ও প্রাণীসম্পদ মন্ত্রীর কুশপুত্তলিকা দাহ করেন।

শুধু নাসিরনগর নয়, দেশের বিভিন্নস্থানে সাম্প্রদায়িক হামলা ও মন্দিরে ভাঙচুরের প্রতিবাদেও তারা বিক্ষোভ করছেন।

ঢাকা বিশ্ববিদ্যালয়ের ‘সচেতন হিন্দু শিক্ষার্থীবৃন্দ’, ‘সাধারণ হিন্দু শিক্ষার্থীবৃন্দ’, ‘সনাতন বিদ্যার্থী সংসদ’, ‘রমনা কালি মন্দির ও আনন্দমীয় আশ্রম পরিচালনা পরিষদ’সহ বেশ কয়েকটি সংগঠনের ব্যানারে পাঁচ শতাধিক শিক্ষার্থী শুক্রবার বেলা পৌনে ১২টা থেকে সড়ক অবরোধ করে বিক্ষোভ করছেন।

শিক্ষার্থীদের এই বিক্ষোভে বিভিন্ন শ্রেণি-পেশার মানুষও অংশ নিয়েছেন। সড়ক বন্ধ থাকায় শাহবাগ হয়ে কোনো দিকেই যানবাহন চলাচল করতে পারছে না।

মানিক রক্ষীত নামের এক শিক্ষার্থী সমাবেশে বলেন, “মুক্তিযুদ্ধের সময়ও সনাতন ধর্মের মানুষদের নির্যাতনের শিকার হতে হয়েছিল। বঙ্গবন্ধু যে অসাম্প্রদায়িক বাংলাদেশে গড়ার কথা বলেছিলেন আজও তা হয়নি। এখনও সনাতন ধর্মের মানুষের উপর নির্যাতন চলছে, এটা দুঃখজনক।”

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ
November 2016
M T W T F S S
 123456
78910111213
14151617181920
21222324252627
282930  


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া