adv
২৪শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ১১ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

মন্ত্রী বললেন-অক্টোবরে মূল্যস্ফীতি বেড়েছে

inflution-jona-10-11-16নিজস্ব প্রতিবেদক : অক্টোবরে সার্বিক মূল্যস্ফীতি পয়েন্ট টু পয়েন্ট ভিত্তিতে বেড়ে দাড়িয়েছে ৫ দশমিক ৫৭ শতাংশে, যা তার আগের মাসে ছিল ৫ দশমিক ৫৩ শতাংশ।

খাদ্য পণ্যের মূল্যস্ফীতি বেড়ে দাড়িয়েছে ৫ দশমিক ৫৬ শতাংশে, যা তার আগের মাসে ছিল ৫ দশমিক ১০ শতাংশ। খাদ্য বহির্ভুত পণ্যের মূল্যস্ফীতি কমে দাড়িয়েছে ৫ দশমিক ৫৮ শতাংশে, যা তার আগের মাসে ছিল ৬ দশমিক ১৯ শতাংশ।

১০ নভেম্বর বৃস্পতিবার রাজধানীর শেরেবাংলা নগরের এনইসি সম্মেলন কক্ষে একনেক ব্রিফিংএ পরিকল্পনা মন্ত্রী আ হ ম মুস্তফা কামাল এ তথ্য প্রকাশ করেন। এ সময় উপস্থিত ছিলেন বাংলাদেশ পরিসংখ্যান ব্যুরোর মহাপরিচালক আব্দুল ওয়াজেদ।

পরিকল্পনা মন্ত্রী আ হ ম মুস্তফা কামাল বলেন, শাক সবজি, চাল, তেল, চিনি, দুধ, লবন ইত্যাদি দাম বাড়ায় মূল্যস্ফীতি কিছুটা বেড়েছে।

গ্রামে সার্বিক মূল্যস্ফীতি বেড়ে দাড়িয়েছে ৪ দশমিক ৮৭ শতাংশে, যা তার আগের মাসে ছিল ৪ দশমিক ৬৩ শতাংশ। খাদ্য পণ্যের মূল্যস্ফীতি বেড়ে দাড়িয়েছে ৪ দশমিক ৮৯ শতাংশে, যা তার আগের মাসে ছিল ৪ দশমিক ২৭ শতাংশ। খাদ্য বহির্ভুত পণ্যের মূল্যস্ফীতি কমে দাড়িয়েছে ৪ দশমিক ৮৩ শতাংশে, যা তার আগের মাসে ছিল ৫ দশমিক ৩১ শতাংশ।

শহরে সার্বিক মূল্যস্ফীতি কিছুটা কমে দাড়িয়েছে ৬ দশমিক ৮৭ শতাংশে, যা তার আগের মাসে ছিল ৭ দশমিক ২১ শতাংশ। খাদ্য পণ্যের মূল্যস্ফীতি বেড়ে দাড়িয়েছে ৭ দশমিক শূণ্য ৯ শতাংশে, যা তার আগের মাসে ছিল ৭ দশমিক শূণ্য ৩ শতাংশ। খাদ্য বহির্ভুত মুল্যস্ফীতি কমে দাড়িয়েছে ৬ দশমিক ৬৩ শতাংশে, যা তার আগের মাসে ছিল ৭ দশমিক ৪২ শতাংশ।

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ
November 2016
M T W T F S S
 123456
78910111213
14151617181920
21222324252627
282930  


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া