adv
১৮ই এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ৫ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

চ্যাম্পিয়নদের হার- শুভ সূচনা চিটাগং ভাইকিংসের

cht1ক্রীড়া প্রতিবেদক : বাংলাদেশ প্রিমিয়ার লিগের চতুর্থ আসরের উদ্বোধনী ম্যাচে চিটাগং ভাইকিংসের কাছে ২৯ রানে হেরে গেছে গতবারের চ্যাম্পিয়ন মাশরাফির কুমিল্লা ভিক্টোরিয়ান্স।

তবে দল হারলেও টি২০ অভিষেকেই ব্যক্তিগত ব্যাটিং নৈপূণ্যে অর্ধশতক পেয়েছেন কুমিল্লার নাজমুল হাসান শান্ত। ৬ চারে ৪৪ বলে ৫৪ রান করেন তিনি।

অবশ্য শান্তর অপরাজিত ইনিংসও জয় নিশ্চিত করতে পারেনি চ্যাম্পিয়নদের। কারণ একপ্রান্তে শান্ত দাঁড়িয়ে থাকলেও অপর প্রান্তে চলেছে কেবল যাওয়া-আসার মিছিল।

ভাইকিংসের দেয়া ১৬২ রানের লক্ষ্যে ব্যাট করতে নেমে প্রতিপক্ষ বোলারদের সামনে কুমিল্লার ব্যাটসম্যানদের অসহায় আত্মসমর্পণ ছিল চোখে পড়ার মতো।

কুমিল্লার হয়ে উদ্বোধনী জুটিতে খেলতে নামেন ইমরুল কায়েস ও লিটন দাস। তবে চ্যালেঞ্জিং টার্গেট তাড়া করতে গিয়ে শুরুতেই প্যাভিলিয়নে ফিরেন ওপেনার ইমরুল। দলের জন্য ৯ রান যোগ করতে না করতেই উদ্বোধনী জুটি ভাঙেন চিটাগংয়ের ডোয়াইন স্মিথ। স্মিথের বলে আনামুল হক বিজয়ের হাতে ক্যাচ দিয়ে প্যাভিলিয়নে ফিরে যান ইমরুল। যাওয়ার আগে তিনি করেন ৪ বলে ৬ রান।

ইমরুলের বিদায়ের পর কুমিল্লার হয়ে মাঠে নামেন মারলন স্যামুয়েলস। মাঠে নেমেই তিনি মারমুখি হয়ে উঠেন। একাধারে ছয়-চার হাঁকিয়ে ব্যতিব্যস্ত করে তুলেন চিটাগংয়ের বোলারদের।

শেষ পর্যন্ত চিটাগংয়ের তাসকিন বিপদজনক হয়ে ওঠা স্যামুয়েলসকে ফেরান প্যাভিলিয়নে। এক ছয় ও তিন চারে ১৮ বলে ২৩ রান করে ফিরেন স্যামুয়েলস।  

পরে আফগান বোলার নবীর বলে আউট হন অপর ওপেনার লিটন দাস। ১৮ বলে দুই চারের মারে ১৩ রান করে ফিরে যান তিনি। নবীর পরবর্তী শিকার হয়ে প্যাভিলিয়নে ফেরেন আজহার জাইদি। ৮ বলে ২ রান করে ফিরেন তিনি।

নাজমুল হোসাইন শান্তকে নিয়ে দলকে টার্গেটের দিকে এগিয়ে নেবেন মাশরাফি, পাশাপাশি অধিনায়কের ব্যাটিং ঝলকে তৃপ্তি বাড়ার প্রত্যাশায় ছিল কুমিল্লার সমর্থকরা। কিন্তু সেখানে বাগড়া দিয়ে বসলেন চিটাগংয়ের টাইমাল মিলস। অধিনায়ক মাশরাফিকে একেবারে বোল্ড করেই ফেরত পাঠিয়ে দিলেন তিনি। ফেরার আগে ১৩ বল খেলে ১ রান করেন তিনি।

এরপর আসা যাওয়ার মিছিলে নাম লেখান ইমাদ ওয়াসিম। ২ বলে ৪ রান করে তাসকিনের বলে ক্যাচ তুলে দিয়ে মাঠ ছাড়েন ওয়াসিম।

আল আমিন মাঠে নেমে ১৮ বলে ১৪ রান করে কিছুটা প্রতিরোধ গড়ার চেষ্টা করেন। তবে নবীর বলে বোল্ড হয়ে তিনিও ফেরেন।

এরপর মোহাম্মদ নবীর আরেক শিকারে পরিণত হন সোহেল তানভীর। শূন্য রানেই ফিরেন তিনি।

সোহেল তানভীরের উইকেটটি ঝুলিতে পুরে নেয়ার মধ্য দিয়ে ২৪ রানে ৪ উইকেট তুলে নেন আফগান ক্রিকেটার নবী। এছাড়া চিটাগংয়ের হয়ে তাসকিন আহমেদ, ডোয়াইন স্মিথ, আব্দুর রাজ্জাক, টাইমাল মিলস একটি করে উইকেট তুলে নেন।   

এর আগে বৃষ্টি বিঘ্নিত লিগে মঙ্গলবার নতুন সূচিতে মাঠে গড়ায় চতুর্থ আসরের উদ্বোধনী ম্যাচ। মুখোমুখি হন মাশরাফি-তামিম। টস জিতে তামিমদের ব্যাটিংয়ে পাঠায় ডিফেন্ডিং চ্যাম্পিয়নরা।

ব্যাটিংয়ে নেমে চিটাগংয়ের উদ্বোধনী জুটি বেশ ভালোভাবেই দলকে এগিয়ে নেয়ার কাজ করে। তামিম শুরু থেকেই বেশ মারমুখি হয়ে উঠেন। তার ঝড়ো অর্ধশতক ও শোয়েব মালিকের অপরাজিত ৪২ রানের ভিতের ওপর ১৬১ রান তুলে চিটাগং।

গত ৪ নভেম্বর টুর্নামেন্ট শুরু হওয়ার কথা ছিল। তবে বৃষ্টির কারনে প্রথম দুই দিনের চার ম্যাচের একটিও অনুষ্ঠিত হয়নি। এ প্রেক্ষিতে ৮ নভেম্বর থেকে নতুন করে লিগ শুরুর সিদ্ধান্ত নেয় বিপিএল গভর্নিং কাউন্সিল।    

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ
November 2016
M T W T F S S
 123456
78910111213
14151617181920
21222324252627
282930  


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া