adv
২৪শে মে, ২০২২ খ্রিস্টাব্দ | ১০ই জ্যৈষ্ঠ, ১৪২৯ বঙ্গাব্দ

১৭ বছর বিনা বিচারে জেল খাটলেন শিপন- এবার জামিন

courtডেস্ক রিপাের্ট : ‘বিনা বিচারে’ ১৭ বছর ধরে জেলে থাকার পর জামিন পেয়েছেন রাজধানীর সূত্রাপুর এলাকার এক বাসিন্দা। তার নাম মো. শিপন। মঙ্গলবার (৮ নভেম্বর) বিচার শেষ না হওয়া পর্যন্ত তাকে জামিন দেন বিচারপতি এম. ইনায়েতুর রহিম ও জে বি এম হাসানের হাইকোর্ট বেঞ্চ। এ সময় আদালতে উপস্থিতি ছিলেন শিপন।
সম্প্রতি একটি বেসরকারি স্যাটেলাইট টেলিভিশনে শিপনকে নিয়ে একটি প্রতিবেদন প্রচারিত হয়। সেই প্রতিবেদন আদালতের নজরে আনেন সুপ্রিম কোর্টের আইনজীবী কুমার দেবুল দে। তার প্রেক্ষিতে আদালত পূর্বে জারি করা রুল যথাযথ ঘোষণা করে এই আদেশ দেন।
আদালতে রাষ্ট্রপক্ষে ছিলেন ডেপুটি অ্যাটর্নি জেনারেল এ কে এম জহিরুল হক।
পরে কুমার দেবুল দে বলেন, আদালত আদেশে বলেছেন ৬০ দিনের মধ্যে এ মামলার বিচার শেষ করতে হবে। সেই পর্যন্ত শিপন জামিনে থাকবেন। যদি বিচার শেষ করতে না পারে তাহলে সংশ্লিষ্টদের বিরুদ্ধে বিভাগীয় ব্যবস্থা নেওয়ার কথা বলা হয়েছে।
তিনি আরও বলেন, জামিনে মুক্তি পাওয়ার পর শিপনের কোথাও যাওয়ার জায়গা না থাকলে তাকে জেলা ম্যজিস্ট্রেটের কাছে পুনর্বাসনের জন্য আবেদন করতে বলা হয়েছে।
গণমাধ্যমের ওই প্রতিবেদন উপস্থাপনের পর ৩০ অক্টোবর আদালত শিপনকে ৮ নভেম্বর হাজির করতে কারা কর্তৃপক্ষকে নির্দেশ দেওয়া হয়। সেই অনুসারে তাকে আজ (মঙ্গলবার) হাজির করা হয়।
হাইকোর্ট সূত্রে জানা যায়, ১৯৯৪ সালে পুরান ঢাকার সুত্রাপুরের দুই মহল্লার মধ্যে মারামারিতে একজন খুন হন। এ ঘটনায় মো. জাবেদ বাদী হয়ে সূত্রাপুর থানায় মামলা করেন। মামলায় দুই নম্বর আসামি মো. শিপন। এফআইরে তার বাবার নাম ছিলো অজ্ঞাত।
পরে অভিযোগপত্র প্রদানের সময় তার বাবার নাম মো. রফিক দেওয়া হয়। ঠিকানা ৫৯, গোয়ালঘটা লেন, সূত্রাপুর বলে উল্লেখ করা হয়। পরবর্তীতে ২০০০ সালে গ্রেফতার হওয়ার পর ৭ নভেম্বর থেকে কাশিমপুর কারাগার পার্ট-২ তে ছিলেন শিপন।

 

জয় পরাজয় আরো খবর

Comments are closed.

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ
November 2016
M T W T F S S
 123456
78910111213
14151617181920
21222324252627
282930  


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া