adv
১৯শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ৬ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

সংবাদ সম্মেলনে ছায়েদুল- আমি মালাউন বলিনি, প্রমাণ করতে পারলে মন্ত্রীত্ব ছেড়ে দেবো

mmডেস্ক রিপাের্ট : রাজনৈতিক ক্যারিয়ার ধ্বংস করার জন্যই নাসিরনগর হামলার সব দায় আমার উপর চাপিয়ে দেয়া হচ্ছে বলে জানিয়েছেন মৎস্য ও প্রাণিসম্পদমন্ত্রী মো. ছায়েদুল হক।

৬ নভেম্বর রবিবার দুপুর ১টায় নাসিরনগর ডাকবাংলোতে এক প্রেস ব্রিফিংয়ে এ কথা বলেন মন্ত্রী। ব্রাহ্মণবাড়িয়ার নাসিরনগরে হিন্দুদের বাড়িঘর ও মন্দিরে হামলার ঘটনার পরিপ্রেক্ষিতে এ সংবাদ সম্মেলনের আয়োজন করেন।

মন্ত্রী বলেন, আমার সুনাম ক্ষুন্ন করতেই একটি মহল আমার বিরুদ্ধে কিছুদিন আগেও কুৎসা রটনা করেছিল। সেটা ব্যার্থ হয়েই আবারও হিন্ধু ধর্মালম্বীদের ওপর হামলা চালিয়েছে। আমি সকল মিডিয়াকে বলবো সঠিক সংবাদ তুলে ধরতে । আপনারা এমন কোন সংবাদ তুলে ধরবেন না যাতে হিন্ধু ধর্মের লোক ভীত হয়।
সাংবাদিকদের উদ্দেশ্যে মন্ত্রী ছায়েদুল হক বলেন, আপনারা সারা নাছিরনগর ঘুরে দেখেন। একটি লোক যদি বলে আমি হিন্দুদের মালাউন বলেছি আমি মন্ত্রীত্ব ছেড়ে দেব।

মন্ত্রী আরো বলেন, নাসিরনগরে আওয়ামী লীগের কোন চিহ্ন ছিল না । আমি এইখানে আওয়ামী বীজ বপন করেছি।

উল্লেখ্য, ব্রাহ্মণবাড়িয়ার নাসিরনগরে ২৮ অক্টোবর শুক্রবার রসরাজ নামের এক সংখ্যালঘু যুবকের ফেসবুক পেজে ইসলাম ধর্ম অবমাননাকর ছবি ও স্ট্যাটাস আপলোড হওয়াকে কেন্দ্র করে ওই এলাকায় ব্যাপক উত্তেজনাকর পরিস্থিতির সৃষ্টি হয়। ওই যুবককে আটক করে পুলিশে সোপর্দ করা হলেও এর প্রতিবাদে আহলে সুন্নাত নামের একটি মৌলবাদী সংগঠন সেখানে প্রতিবাদ সভা আহ্বান করে। পরে ৩০ অক্টোবর রবিবার ওই সভাকে কেন্দ্র করে এক দল মানুষ উত্তেজিত হয়ে নাসিরনগর উপজেলা সদরের অধিকাংশ হিন্দুবাড়িতে হামলা চালায় ও মন্দির ভাঙচুর করে। এ ঘটনায় সবমহলে সমালোচনার মধ্যেই অভিযোগ ওঠে স্থানীয় সংসদ সদস্য ও মৎস্য ও প্রাণিসম্পদমন্ত্রী অ্যাডভোকেট মো. ছায়েদুল হক পরিস্থিতি নিয়ন্ত্রণ করতে গিয়ে নিজেই হিন্দু সম্প্রদায়কে ‘মালাউনের বাচ্চা’ বলে গাল দিয়েছেন।

গণমাধ্যমগুলোতে তাকে উদ্ধৃত করে বলা হয়, মন্দিরে হামলার পর মঙ্গলবার রাতে নাসিরনগরের ডাকবাংলোয় মন্ত্রী বলেছেন,  ‘মালাউনের বাচ্চারা বিষয়টি নিয়ে বাড়াবাড়ি করছে। আর এ ঘটনাকে ফুলিয়ে-ফাঁপিয়ে প্রচার করে অতিরঞ্জিত করেছে সাংবাদিকরা। অথচ ঘটনা কিছুই নয়’।

এ ঘটনায় সামাজিক যোগাযোগ মাধ্যমসহ সব মহলে তীব্র সমালোচনা শুরু হলে বিষয়টি নিয়ে সরকারের শীর্ষ পর্যায়েও খতিয়ে দেখার কথা বলা হয়।

তবে বিতর্কিত বক্তব্যের বিষয়ে জানতে চাইলে শুক্রবার সন্ধ্যায় বাংলা ট্রিবিউনকে মন্ত্রী ছায়েদুল হক বলেন, ‘আমি হিন্দুদের কখনোই মালাউন বলিনি। এটা আমার বিরুদ্ধে অপপ্রচার। আমি মালাউন বলেছি বলে যারা বলছে, তারা বিষয়টির প্রমাণ দিক। কে শুনেছে? আমি চ্যালেঞ্জ করছি।’ তবে, এর জবাবে বাংলাদেশ হিন্দু বৌদ্ধ খ্রিস্টান ঐক্য পরিষদের সাধারণ সম্পাদক অ্যাডভোকেট রানা দাশগুপ্ত বলেছেন, ‘আমরা যে অভিযোগ পেয়েছি, তাতে বলা হয়েছে তিনি হিন্দুদের মালাউনের বাচ্চা বলেছেন।’

 

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ
November 2016
M T W T F S S
 123456
78910111213
14151617181920
21222324252627
282930  


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া