adv
২০শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ৭ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

এবার যশোরে ইত্যাদি

jessoreডেস্ক রিপাের্ট : এবার যশোরে হলো ইত্যাদির শুটিং। ব্রিটিশ ভারতের প্রথম জেলা যশোরের ঐতিহ্যবাহী কালেক্টরেট চত্বরে হাজারো দর্শকের উপস্থিতিতে জনপ্রিয় ম্যাগাজিন অনুষ্ঠান ইত্যাদির ভিডিওচিত্র ধারণ করা হয়েছে। শনিবার (৫ নভেম্বর) রাতে এ ভিডিওচিত্র ধারণ করা হয়। উপস্থাপক হানিফ সংকেতের পরিকল্পনায় ধারণকৃত অনুষ্ঠানটি আগামী ১৮ নভেম্বর বাংলাদেশ টেলিভিশনে প্রচারিত হবে।

এর আগে গত কয়েক দিন ধরে যশোরের ঐতিহ্যবাহী বিভিন্ন স্থানের ভিডিওচিত্র ধারণ করা হয়।

শনিবার যশোরের ঐতিহ্যবাহী কালেক্টরেট চত্বরে ধারণ করা হয় ইত্যাদির মূল পর্বের ভিডিওচিত্র। সন্ধ্যা ৬টা থেকে রাত ৯টা পর্যন্ত এই অনুষ্ঠানের জন্য হাজারখানেক অতিথিকে আমন্ত্রণ জানানো হয়। এ ছাড়াও হাজারও উতসুক মানুষ কালেক্টরেট চত্বর ও আশপাশে ভিড় জমান। পরিস্থিতি সামাল দিতে আইনশৃঙ্খলাবাহিনীকে হিমশিম খেতে হয়। তবে কষ্ট করে হলেও অনুষ্ঠানে হাজির হতে পেরে খুশি যশোরের দর্শক। যশোর ক্যান্টনমেন্ট কলেজের অনার্স তৃতীয় বর্ষের ছাত্রী শিলা খাতুন বলেন, আমার প্রিয় মিডিয়া ব্যক্তিত্বদের মধ্যে একজন হানিফ সংকেত। বুঝতে শেখা থেকে ইত্যাদি দেখছি। এমন অনুষ্ঠানের ভিডিও ধারণের সময় হাজির হতে পেরে নিজেকে সৌভাগ্যবান মনে হচ্ছে। 

একই কথা বললেন সরকারি এমএম কলেজের অনার্স চতুর্থ বর্ষের ছাত্র রুহুল আমিনের। তিনি বলেন, আমার প্রিয় অনুষ্ঠানের শুটিং হচ্ছে যশোরে। আর আমি সেখানে উপস্থিত আছি। এটা আমার বিশ্বাসই হচ্ছে না। ইত্যাদির মাধ্যমে আমার যশোরের বিভিন্ন ইতিহাস, ঐতিহ্য তুলে ধরা হবে। এটা আমাদের বড় পাওয়া।

বরাবরের মতো এবারের ইত্যাদিতেও নানা-নাতি পর্ব থাকছে। গান গেয়েছেন হানিফ সংকেতের সেই আবিষ্কার রিকশাচালক শিল্পী আকবর। যশোরের কৃতী সন্তান দেশবরেণ্য গীতিকবি ড. মোহাম্মদ মনিরুজ্জামানের লেখা কালজয়ী সঙ্গীত ‘তুমি কি দেখেছ কভু জীবনের পরাজয়’ পরিবেশন করেন খ্যাতিমানশিল্পী আব্দুল জব্বার। এ ছাড়া এবারের ইত্যাদিতে থাকছে সঞ্জীব চক্রবর্তী ও সেলিম হোসেনের নির্দেশনায় যশোরকে নিয়ে লেখা একটি সঙ্গীতের সঙ্গে ৪০ শিল্পী নৃত্য।

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ
November 2016
M T W T F S S
 123456
78910111213
14151617181920
21222324252627
282930  


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া