adv
২৬শে মে, ২০২২ খ্রিস্টাব্দ | ১২ই জ্যৈষ্ঠ, ১৪২৯ বঙ্গাব্দ

‘মালাউনের বাচ্চা’ বলি নাই, দাবি প্রাণিসম্পদমন্ত্রী ছায়েদুল হকের

 aajডেস্ক রিপোর্টঃ তীব্র সমালোচনার মুখে জীবনে কোনদিন হিন্দুদের ‘মালাউনের বাচ্চা’ বলেন নি বলে দাবি করেছেন মৎস ও প্রাণিসম্পদমন্ত্রী ছায়েদুল হক

শনিবার সন্ধ্যায় বিবিসি বাংলাকে দেয়া এক সাক্ষাৎকারে স্থানীয় হিন্দুদের ‘মালাউন’ বলে উল্লেখ করে ‘তারা বাড়াবাড়ি করছে’ এমন মন্তব্য করেছেন কিনা জানতে চাইলে মন্ত্রী ছায়েদুল হক বলেন, এটা সম্পূর্ণ মিথ্যা, বানোয়াট, অসত্য এবং উদ্দেশ্যপ্রণোদিত। আমি জীবনে কোন দিন এ কথা বলি নি।

আওয়ামী লীগের বহিস্কৃত তিন নেতাকে সম্পূর্ণ নির্দোষ দাবি করে বিবিসি বাংলাকে মন্ত্রী বলেন, তারা সম্পূর্ণ নির্দোষ এবং এরা বরং হিন্দুদের ওপর হামলা প্রতিরোধের চেষ্টা করেছিলেন। ব্রাহ্মণবাড়িয়ার পরিস্থিতি সম্পূর্ণ স্বাভাবিক এবং হিন্দু সম্প্রদায়ের মধ্যে কোন নিরাপত্তাহীনতা নেই বলেও মন্তব্য করেন মন্ত্রী।

বাংলাদেশে সংবাদমাধ্যম ও সামাজিক যোগাযোগ মাধ্যমে যখন ব্রাহ্মণবাড়িয়ার হিন্দুদের সম্পর্কে মন্ত্রীর মন্তব্য নিয়ে তীব্র সমালোচনা-বিতর্ক চলছে ঠিক সেই সময় তিনি এমন মন্তব্য করেন নি বলে অস্বীকার করেছেন স্থানীয় এমপি ছায়েদুল হক।

তিনি বলেন, আমি, ১৯৬৮ সালে নাসিরনগরে আওয়ামী লীগ প্রতিষ্ঠা করি। পাঁচ বার এমপি হয়েছি, মন্ত্রী হয়েছি। এই সুদীর্ঘ রাজনৈতিক জীবনে কোনদিন হিন্দুদের ‘মালাউনের বাচ্চা’ বলি নাই।’

গত কয়েকদিন ধরেই হামলা-ভাঙচুরের ঘটনার সাথে স্থানীয় আওয়ামী লীগ নেতাদের সংশ্লিষ্টতার অভিযোগ করা হচ্ছিল। এরপর শুক্রবার তিন জন আওয়ামী লীগ নেতাকে সাময়িকভাবে বরখাস্ত করা হয়।

কীভাবে এ ঘটনা ঘটলো, এ সম্পর্কে দলটির একজন গুরুত্বপূর্ণ স্থানীয় নেতা এবং সংসদ সদস্য হিসেবে তার মন্তব্য জানতে চাইলে মন্ত্রী বলেন, এটা অসাম্প্রদায়িক দল হিসেবে আওয়ামী লীগ বা জননেত্রী শেখ হাসিনার ভাবমূতি নষ্ট করার একটা গভীর ষড়যন্ত্র।

কিন্তু যারা এ কাজ করেছে  তারা তো আওয়ামী লীগেরই লোক জানালে মন্ত্রী বলেন, না, এটা মিথ্যা, বানোয়াট এবং অসত্য। আমি এর নিন্দা জানাই।

নাসিরনগরের ঘটনায় মন্ত্রী ছায়েদুল হকের পদত্যাগ বিষয়ে জানতে চাইলে তিনি বলেন, নো নো, পদত্যাগের প্রশ্নই ওঠে না। বরং আমি যদি পদক্ষেপ না নিতাম, ঘটনা আরো বিস্তার লাভ করতে পারতো।

জয় পরাজয় আরো খবর

Comments are closed.

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ
November 2016
M T W T F S S
 123456
78910111213
14151617181920
21222324252627
282930  


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া