adv
২৫শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ১২ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

স্বাধীনতা সপক্ষের শক্তি রুখে দিতেই জেল হত্যা: প্রধানমন্ত্রী

001_246940ডেস্ক রিপাের্ট : প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, জাতীয় চার নেতাকে হত্যা করার লক্ষ্য ছিল স্বাধীনতার সপক্ষের শক্তি যেন মাথা তুলে দাঁড়াতে না পারে। মুক্তিযুদ্ধে বাঙালির বিজয়ের বিরুদ্ধে পাকিস্তানের দালালদের এটি প্রতিশোধ।

৩ নভেম্বর বৃহস্পতিবার বিকেলে রাজধানীর খামারবাড়িতে কৃষিবিদ মিলনায়তনে জেলহত্যা দিবস উপলক্ষে  আওয়ামী লীগ আয়োজিত স্মরণসভায় এ কথা বলেন তিনি।

প্রধানমন্ত্রী বলেন, বিএনপি নেতারা নির্বাচনের স্বচ্ছতা নিয়ে কথা বলে। আমি তাদের বলবো, অতীত ইতিহাস যেন তারা দেখে। তাদের নেতা জিয়াউর রহমান কি করে গেছেন, খালেদা জিয়া কি করেছেন। দেশে অবৈধভাবে ক্ষমতা দখলের পালা শুরু করেছিলেন জিয়াউর রহমান। পরে তাদের দোসর এরশাদ তা অনুসরণ করেন।

তিনি আরও বলেন, বিএনপি নেতারা যখন গণতন্ত্রের কথা বলেন, মানবাধিকারের কথা বলেন, হত্যা-গুম খুনের কথা বলেন; তখন মনে হয় তারা আয়নায় নিজেদের চেহারা দেখেন না।

প্রধানমন্ত্রী বলেন, 'আওয়ামী লীগ যখন ক্ষমতায় আসে তখন দেশের উন্নয়ন হয়। আমরা আন্তরিকতার সঙ্গে কাজ করি বলেই দেশের এতো উন্নয়ন হচ্ছে।'

তিনি বলেন, 'আমরা জঙ্গি- সন্ত্রাসবাদের বিরুদ্ধে লড়াই করছি। এদেশে জঙ্গিবাদ থাকবে না। জঙ্গিবাদের মদদদাতাদেরও বিচার হবে।'

প্রধানমন্ত্রী বলেন, ২০১৪ সালের নির্বাচন বানচাল করার চেষ্টা করা হয়। খালেদা জিয়া নির্বাচনে আসেন নাই। রাজনীতিতে ভুল সিদ্ধান্ত নিলে সেই ভুলের খেসারত দিতে হয়। জনগণকে কেন ভুলের খেসারত দিতে হবে?

এ প্রসঙ্গে তিনি আরও বলেন, ২০১৫ সালের জানুয়ারি থেকে মার্চ পর্যন্ত ৯২ দিন এদেশের মানুষকে পুড়িয়ে হত্যা করা হয়েছে। অথচ তারা সরকার উৎখাত করতে পারেনি। জনগণই তাদের প্রতিরোধ করেছে। ভবিষ্যতেও করবে।

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ
November 2016
M T W T F S S
 123456
78910111213
14151617181920
21222324252627
282930  


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া