adv
২৮শে মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৪ই চৈত্র, ১৪৩০ বঙ্গাব্দ

শেষ সময়ের জরিপে পিছিয়ে হিলারি -এগিয়ে গেলেন ট্রাম্প

trumpআন্তর্জাতিক ডেস্ক : যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট নির্বাচনকে সামনে রেখে সর্বশেষ এক জনমত জরিপ করা হয়। এই জনমত জরিপে রিপাবলিকান প্রার্থী ডোনাল্ড ট্রাম্প ডেমোক্রেট প্রার্থী হিলারি ক্লিনটনের চেয়ে এগিয়েছেন। গত মে মাসের পর এই প্রথম জনমত জরিপে হিলারিকে ছাড়ালেন ট্রাম্প এবং তাও কিনা ভোটের ঠিক এক সপ্তাহ আগে।

এবিসি নিউজ/ওয়াশিংটন পোস্টের এই জরিপে অংশগ্রহণকারীদের ৪৬ শতাংশ ভোটার ট্রাম্পের পক্ষে সমর্থন জানিয়েছেন, যেখানে হিলারির পক্ষে সমর্থন এসেছে ৪৫ শতাংশের।

লিবারেটেরিয়ান প্রার্থী গ‌্যারি জনসনের পক্ষে ৩ শতাংশ এবং গ্রিন পার্টির জিল স্টেইনের পক্ষে ২ শতাংশ ভোটার রায় দিয়েছেন। সাম্প্রতিক প্রায় সব জনমত জরিপে ট্রাম্পের চেয়ে এগিয়ে ছিলেন হিলারি। তবে শুধুমাত্র গত মে মাসে এবিসি নিবন্ধিত ভোটারদের মতামতের ভিত্তিতে যে জরিপ করেছিল তাতে ২ পয়েন্ট এগিয়ে ছিলেন ট্রাম্প।

ওয়াশিংটন পোস্ট জানিয়েছে, শনি ও রোববার নেওয়া সাক্ষাৎকারে ভোট দিতে উন্মুখদের মধ্যে ৫৩ শতাংশের সমর্থন ট্রাম্পকে, যেখানে ৪৫ শতাংশ ট্রাম্পের পক্ষে।

সাবেক পররাষ্ট্রমন্ত্রী হিলারি ক্লিনটনের ই-মেইল কাণ্ড নিয়ে এফবিআইয়ের নতুন করে তদন্ত শুরুর ঘোষণার পর যেসব জরিপ হয়েছে এটা সেগুলোর একটি।

শুক্রবার এফবিআই প্রধান জেমস কমি দেশটির কংগ্রেসের জ্যেষ্ঠ আইনপ্রণেতাদের কাছে পাঠানো এক চিঠিতে হিলারির ই-মেইলকাণ্ড নিয়ে নতুন করে তদন্তের কথা জানান। এরপর হিলারির জনপ্রিয়তা কমতে শুরু করে বলে প্রায় সবগুলো জনমত জরিপে উঠে আসে।

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ
November 2016
M T W T F S S
 123456
78910111213
14151617181920
21222324252627
282930  


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া