adv
২৮শে মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৪ই চৈত্র, ১৪৩০ বঙ্গাব্দ

নওয়াজ শরিফের বিরুদ্ধে তদন্তের নির্দেশ আদালতের

noyazআন্তর্জাতিক ডেস্ক : পানামা পেপারস কেলেঙ্কারিতে নাম আসায় পাকিস্তানের প্রধানমন্ত্রী নওয়াজ শরিফের বিরুদ্ধে তদন্ত কমিটি গঠনের নির্দেশ দিয়েছে দেশটির সর্বোচ্চ আদালত। মঙ্গলবার সুপ্রিম কোর্ট এ আদেশ দিয়েছে।
 
দুর্নীতির অভিযোগে প্রধানমন্ত্রী নওয়াজের পদত্যাগ দাবিতে পাকিস্তান তেহরিক-ই-ইনসাফের নেতা ইমরান খান ২ নভেম্বর রাজধানী ইসলামাবাদ বিক্ষোভে অচল করে দেওয়ার ডাক দিয়েছিলেন। তার ডাকে সাড়া দিয়ে গত কয়েক দিন ধরে দেশের বিভিন্ন স্থান থেকে কর্মী-সমর্থকরা ইসলামাবাদ আসতে শুরু করে। এসব কর্মী-সমর্থকদের ঠেকাতে সরকার বিভিন্ন মহাসড়কগুলোতে ব্যারিকেড দিয়ে রাখে। একই সঙ্গে ইমরানের কর্মসূচি বন্ধে সুপ্রিম কোর্টে পিটিশন দাখিল করা হয়। আদালত অবশ্য সোমবার সরকারের এ আবেদন খারিজ করে দিয়েছে এবং ইমরানকে  ফায়জাবাদের কাছে প্যারেড ময়দানে বিক্ষোভ সমাবেশ করতে বলেছে।
 
মঙ্গলবার পিটিশনের শুনানিতে আদালত প্রধানমন্ত্রী নওয়াজের বিরুদ্ধে বিচার বিভাগীয় তদন্ত কমিটি গঠনের নির্দেশ দিয়েছে। আদালত নওয়াজের দল মুসলিম লীগ-এন এবং ইমরানের পিটিআইকে এ কমিটি গঠন করতে বলেছে। এই কমিটি সরাসরি সুপ্রিম কোর্টের কাছে তাদের প্রতিবেদন জমা দেবে। আদালত আরো জানিয়েছে, এই কমিটি বিচারবিভাগীয় কমিটির মর্যাদা ভোগ করবে।
 
এদিকে আদালতের এ সিদ্ধান্তের পর ইমরান খান তার কর্মসূচির নাম পরিবর্তন করেছেন। ‘অচল করে দেওয়ার’ পরিবর্তে তিনি বুধবার এর নাম দিয়েছেন ‘ধন্যবাদ জ্ঞাপন’। মঙ্গলবার সংবাদ সম্মেলনে তিনি বলেন, ‘আমি আনন্দিত যে, আগামী পরশু নওয়াজ শরিফের বিরুদ্ধে তদন্ত শুরু হবে।

 

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ
November 2016
M T W T F S S
 123456
78910111213
14151617181920
21222324252627
282930  


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া