adv
২৮শে মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৪ই চৈত্র, ১৪৩০ বঙ্গাব্দ

ছাত্রলীগের দুই গ্রুপের সংঘর্ষে আহত ১০

1ডেস্ক রিপাের্ট : চট্টগ্রাম নগরীতে আধিপত্য বিস্তার ও রাস্তার পাশে অবৈধ দোকান দখল নিয়ে ছাত্রলীগের দুই গ্রুপের মধ্যে দফায় দফায় সংঘর্ষ ও ধাওয়া-পাল্টা ধাওয়ার ঘটনা ঘটেছে। ১ নভেম্বর মঙ্গলবার বিকাল ৪টা থেকে সন্ধ্যা সাড়ে ৬টা পর্যন্ত নগরীর আগ্রাবাদের সিজিএস কলোনি এবং কমার্স কলেজ এলাকায় এ ঘটনা ঘটে। এ ঘটনায় অন্তত ১০ জন আহত হওয়ার খবর পাওয়া গেছে। 

2পরে পুলিশের উপস্থিতিতে পরিস্থিতি দ্রুত নিয়ন্ত্রণে আসে। সংঘর্ষের সময় দেশীয় অস্ত্র-শস্ত্র প্রদর্শন করা হয়। এসময় ওই এলাকায় আতঙ্ক ছড়িয়ে পড়ে। এর আগে সাম্প্রতিক সময়ে চট্টগ্রাম কলেজ ও মহসিন কলেজ দখল নিয়েও ছাত্রলীগের মধ্যে দফায় দফায় সংঘর্ষের ঘটনা ঘটে।

চট্টগ্রাম নগর পুলিশের ডবলমুরিং জোনের সহকারি কমিশনার (এসি) হাসান ইকবাল বলেন, কাউন্সিলর সোহেলের ছেলেরা মিছিল বের করেছিল।  তারা আরেক (লিমন) গ্রুপের একজনকে কিছুদিন আগে মারধর করেছিল। এ ঘটটনায় ছেলেরা মিছিলটি দেখে তাদেরকে ধাওয়া দেয়। এরপর মারামারি শুরু হয়। পুলিশ খবর পেয়ে দ্রুত পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে। বর্তমানে পরিস্থিতি শান্ত রয়েছে। এছাড়া মারামারিতে কাউন্সিলর  সোহেলের অনুসারী এক যুবক আহত হয়েছে। তাকে চট্টগ্রাম মেডিক্যাল কলেজ হাসপাতালে পাঠানো হয়েছে বলেও তিনি জানান।

মারামারির বিষয়ে ছাত্রলীগের সাবেক নেতা সাইফুল আলম লিমন বলেন, সরকারি বাসা নিয়ে স্থানীয় কাউন্সিলর সোহেল বিএনপির লোকদের অবৈধভাবে সহযোগিতা করে আসছে। এতে ছাত্রলীগের কর্মীসহ বৈধ বসবাসকারী ব্যক্তিদের মধ্যে হাতাহাতি ও বিচ্ছিন্ন কিছু মারামারির ঘটনা ঘটে। এ ঘটনায় ৮/১০ জনের মতো আহত হয়েছে। এর আগে তাদের বিরুদ্ধে থানায় মামলা করলে কাউন্সিলর মামলা তুলে নিতেও হুমকি দিয়ে আসছে বলে তিনি জানান। তবে এ বিষয়ে জানতে চাইলে স্থানীয় কাউন্সিলর এইচ এম সোহেল বলেন, মারামারির বিষয়ে আমি কিছুই জানিনা। 

চট্টগ্রাম নগর ছাত্রলীগের সাধারণ সম্পাদ নুরুল আজিম রণি দাবি করে বলেন, ছাত্রলীগকে বিতর্কিত করতে বিএনপি-জামায়াতের সাথে আঁতাত করে একটি গ্রুপ সক্রিয় হয়ে আছে। ছাত্রলীগ অনিয়ম, অবৈধ কোন কর্মকান্ডের সাথে জড়িত নয়। এতে কেউ দলের বা ছাত্রলীগের নাম ভাঙ্গিয়ে অবৈধ সুবিধা আদায় করে, তাহলে বিষয়গুলো খতিয়ে দেখে সাংগঠনিক ব্যবস্থা গ্রহণ করবো।

এছাড়া নগরীর বায়েজিত থানার শেরশাহস্থ বাংলাবাজার এলাকায় যুবলীগের আধিপত্য বিস্তার নিয়েও সন্ধ্যা ৭টার দিকে নাজিম ও রিপন গ্রুপের মধ্যে সংঘর্ষ হয়। এসময় দুলাল নামের এক যুবলীগ কর্মী আহত হয়েছে। তবে আহত দুলালকে চট্টগ্রাম মেডিক্যাল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়েছে বলে চট্টগ্রাম মেডিক্যাল সূত্রে নিশ্চিত করা হয়েছে।
 

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ
November 2016
M T W T F S S
 123456
78910111213
14151617181920
21222324252627
282930  


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া