adv
২৪শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ১১ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

‘অক্টোবরে ধর্ষণের শিকার ১১১ নারী-শিশু’

mohilaডেস্ক রিপাের্ট : দেশের বিভিন্ন স্থানে গত অক্টোবর মাসে ১১১ জন নারী ও শিশু ধর্ষণের শিকার হয়েছে। আর ধর্ষণের পর হত্যা করা হয়েছে চার জনকে। এছাড়াও ধর্ষণের চেষ্টা, শ্লীলতাহানি, যৌতুকের কারণে নির্যাতনসহ বিভিন্ন কারণে নির্যাতন করা হয়েছে আরও ৩৩৫ জন নারী ও শিশুকে।
১ অক্টােবর মঙ্গলবার এক এক বিবৃতিতে বাংলাদেশ মহিলা পরিষদ এসব তথ্য জানায়।

এদিকে, আলাদা বিবৃতিতে গাজীপুরের শ্রীপুরে চার বছরের শিশু ও বগুড়ার শাজাহানপুর উপজেলায় সপ্তম শ্রেণিতে পড়ুয়া মাদ্রাসাছাত্রীকে ধর্ষণের চেষ্টার ঘটনায় তীব্র নিন্দা, গভীর উদ্বেগ ও ক্ষোভ প্রকাশ করেছে মহিলা পরিষদ। পরিষদের নেতৃবৃন্দ ঘটনার সুষ্ঠু ও নিরপেক্ষ তদন্ত সাপেক্ষে জড়িতদের দ্রুত গ্রেফতার ও কঠোর শাস্তি নিশ্চিত করার দাবি জানিয়েছে।

মহিলা পরিষদের সভাপতি আয়শা খানম ও সাধারণ সম্পাদক মালেকা বানু স্বাক্ষরিত ওই বিবৃতিতে ঘটনার শিকার দুই শিশু ও তাদের পরিবারের সদস্যদের নিরাপত্তা নিশ্চিত করতে প্রশাসনের দৃষ্টি আকর্ষণ করেন।

এদিকে, ১ নভেম্বর মঙ্গলবার ঢাকা বিশ্ববিদ্যালয়ের চারুকলা অনুষদের সামনে নারী ও শিশু নির্যাতনের প্রতিবাদে মানববন্ধন করে 'বাংলাদেশ চারুশিল্পী সংসদ'।

মানববন্ধনে বক্তারা বলেন, সাম্প্রতিককালে দেশের বিভিন্ন স্থানে দুর্বৃত্তদের পাশবিক জিঘাংসায় আক্রান্ত হচ্ছে নারী ও শিশুরা। পাঁচ বছরের শিশুও তাদের বিকৃত লালসার শিকার হয়ে মৃত্যুর সঙ্গে লড়ছে।

বক্তারা ঘটনার সঙ্গে জড়িতদের দৃষ্টান্তমূলক শাস্তি মৃত্যুদণ্ড দিয়ে এ ধরনের অপরাধ নিয়ন্ত্রণের দাবি জানান।

মানববন্ধনে চারুকলা অনুষদের ডিন অধ্যাপক নিসার হোসেন, কনক চাঁপা চাকমা, ফরিদা জামান, শিল্পী মনিরুজ্জামান, শিশির ভট্টাচার্যসহ অনুষদের শিক্ষক ও ছাত্র-ছাত্রীরা অংশ নেন।
 

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ
November 2016
M T W T F S S
 123456
78910111213
14151617181920
21222324252627
282930  


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া