adv
২৫শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ১২ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

সূচক ২ মাসের মধ্যে সর্বনিম্ন – ডিএসইতে টানা ৫ দিনের পতনে কমল ১০২ পয়েন্ট

dse-cseডেস্ক রিপাের্ট : টানা ৫ দিনের পতনে দেশের প্রধান শেয়ারবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জে মূল্যসূচক কমেছে ১০১.৫২ পয়েন্ট। যাতে মূল্যসূচক গত ২ মাসের মধ্যে সর্বনিম্ন অবস্থানে নেমে এসেছে। সোমবারের (৩১ অক্টোবর) লেনদেনের মাধ্যমে মূল্যসূচকে এ পতন হয়েছে। ডিএসই’র ওয়েবসাইট সূত্রে এ তথ্য জানা গেছে।

এদিন ডিএসইর প্রধান সূচক ডিএসইএক্স ১২.৯১ পয়েন্ট কমে ৪৫৯২.১৮ পয়েন্টে দাঁড়িয়েছে। এর আগে রবিবার ৩১.১৪ পয়েন্ট ও আগের সপ্তাহের বৃহস্পতিবার ২১.৯৮ পয়েন্ট, বুধবার ২৩.৬৬ পয়েন্ট এবং মঙ্গলবার ১১.৮৩ পয়েন্ট কমেছিল। অর্থাৎ এ ৫দিনে ১০১.৫২ পয়েন্ট কমেছে।

এদিকে রবিবার ডিএসইতে ৩৫৮ কোটি ১৭ লাখ টাকার শেয়ার ও ইউনিট লেনদেন হয়েছে। যার পরিমাণ আগের দিন ছিল ৪৫৭ কোটি ১৭ লাখ টাকা।

ডিএসইতে ৩২১টি কোম্পানির শেয়ার ও ইউনিটের লেনদেন হয়েছে। এর মধ্যে ১২২টি কোম্পানির শেয়ার ও ইউনিটের দর বেড়েছে, ১৬১টি কোম্পানির দর কমেছে এবং ৩৮টি কোম্পানির দর অপরিবর্তিত রয়েছে।

টাকার অঙ্কে ডিএসইতে সবচেয়ে বেশি লেনদেন হয়েছে ডরিন পাওয়ারের শেয়ার। কোম্পানিটির ২৭ কোটি ১৭ লাখ টাকার শেয়ার লেনদেন হয়েছে। লেনদেনে দ্বিতীয় স্থানে থাকা এমজেএল বাংলাদেশ ১৮ কোটি ২৫ লাখ টাকার শেয়ার লেনদেন হয়েছে। ১৩ কোটি ৭৩ লাখ টাকার শেয়ার লেনদেনে তৃতীয় স্থানে রয়েছে আরগন ডেনিমস। লেনদেনে এরপর রয়েছে- স্কয়ার ফার্মা, ফরচুন সুজ, বিডি থাই অ্যালুমিনিয়াম, শাশাঁ ডেনিমস, তিতাস গ্যাস, এ্যাপোলো ইস্পাত ও ন্যাশনাল টিউবস।

এদিকে ৩১ অক্টােবর সোমবার সিএসই’র সিএসসিএক্স সূচক ১৫.৫৩ পয়েন্ট কমে দাঁড়িয়েছে ৮৫৯৭.৬৯ পয়েন্টে। যা রবিবার ৫৪.৭৪ পয়েন্ট ও আগের সপ্তাহের বৃহস্পতিবার ৩৫.৫৯ পয়েন্ট, বুধবার ৫৫.৭২ পয়েন্ট এবং মঙ্গলবার ১৩.৫১ পয়েন্ট কমেছিল।

এদিন সিএসইতে ২৫ কোটি ৪১ লাখ টাকার শেয়ার ও ইউনিট লেনদেন হয়েছে। যার পরিমাণ আগের দিন ছিল ৩৮ কোটি ৬ লাখ টাকা। সিএসইতে লেনদেন হওয়া ২৪৫টি ইস্যুর মধ্যে দর বেড়েছে ১১০টি’র, কমেছে ১১৪টি’র এবং অপরিবর্তিত রয়েছে ২১ টি’র।
 

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ
October 2016
M T W T F S S
 12
3456789
10111213141516
17181920212223
24252627282930
31  


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া