adv
১৬ই এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ৩রা বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

সবাই জানেন এরা ভারতীয় তারকা, আসলে ‌না

starবিনোদন ডেস্ক : অজস্র তারকার বাস বলিউডে। তাদের মাঝে শীর্ষ সারির অনেকেই নাগরিকত্বে ভারতীয় নন। বলিউডে তাদের খ্যাতি রয়েছে, পাশাপাশি তারা কামিয়ে নিচ্ছেন মোটা টাকা। একবার ভেবে দেখা যাক, ভারত থেকে পাকিস্তান ইস্যুতে যেভাবে পাকিস্তানি শিল্পীদের বয়কট করা হয়েছে। দেশপ্রেম দেখিয়ে যদি সব অভারতীয় তারকাদের এভাবে বলিউড ছাড়তে হয় তবে একেবারে তারকা শুন্য হয়ে পরবে বিশ্বের এই বৃহৎ সিনেমা বাজারকে।

দেখা নেয়া যাক, কোন তারকারা আদৌ ভারতীয় নাগরিক নন:

দীপিকা পাড়ুকোন:

শুধু বলিউডে নয়, সমানতালে হলিউডও কাঁপাচ্ছেন ৫.৭ ফুটের এই বলি-সুন্দরী। ব্যাডমিন্টন তারকা  প্রকাশ পাড়ুকোনের মেয়ে দীপিকা জন্মসূত্রে খাঁটি ভারতীয়। কিন্তু জন্ম হয়েছিল ভিন মুলুকে। ১৯৮৬ সালে ডেনমার্কের রাজধানী কোপেনহেগেন-এ জন্ম দীপিকার।

ইমরান খান:
‘জানে তু ইয়া জানে না’ দিয়ে বলিউডে হিট ডেবিউ হয়েছিল তার। ভারতে জন্ম নয় আমির খানের ভাগ্নে ইমরানের। আমেরিকার ম্যাডিসনে ১৯৮৩-তে জন্ম হয় তার। এক সাক্ষাৎকারে তিনি বলেছেন, নাগরিকত্ব পরিবর্তনের কোনো ইচ্ছা নেই তার। কারণ, মার্কিন থেকে ভারতীয় নাগরিক হতে হলে তাকে মোটা অঙ্কের কর পরিশোধ করতে হবে।

জ্যাকলিন ফার্ন্ডান্ডেজ:
জ্যাকলিনের সাথে ভারতের কোন সম্পর্কই নেই। তার বাবা শ্রীলঙ্কান এবং মা মালয়েশিয়ান-কানাডিয়ান বংশদ্ভূত। ১৯৮৫-র ১১ অগস্ট বাহরাইনে জন্ম এই বলি সেলেবের।

ক্যাটরিনা কইফ:
বাবা কাশ্মীরি আর মা ব্রিটিশ। ক্যাটের জন্ম হংকং-এ। ‘বুম’ দিয়ে প্রথম বলিউডে পা রেখেছিলেন তিনি। তারপর তো বি-টাউনের হিট নায়িকা। এখনো তিনি গ্রহণ করেননি ভারতের নাগরিকত্ব। এখনো ব্রিটিশ পাসপোর্ট ও ওয়ার্ক পারমিট নিয়ে বলিউডে কাজ করেন ক্যাটরিনা। মাঝেমধ্যে ছুটি নিয়ে ফিরে যান লন্ডনে, যেখানে থাকেন তার মা ও ভাইবোনেরা।

নার্গিস ফাকরি:
বাবা-মা কেউই ভরতীয় নন। তবু ভারতেই সফল কেরিয়ার তৈরি করেছেন নার্গিস। নিউ ইয়র্কের কুইন্সে জন্ম তাঁর। বাবা পাকিস্তানি, মা চেক বংশদ্ভূত। ২০১১ সালে রণবীর কপূরের বিপরীতে ‘রকস্টার’ দিয়ে বলিউডে ধামাকদার এন্ট্রি হয় নার্গিসের।

আলিয়া ভাট:
মা-বাবা, বোন-সবাই ভারতের হলেও জন্মসূত্রে আলিয়া ভাট ব্রিটিশ নাগরিক। জীবনের অনেকটা বছরই কাটিয়েছেন সেখানে। ভারতে ফিরে আসার পর সুযোগ হলেও তিনি নাগরিকত্ব বদলাননি। বরং এখনো ব্রিটিশ নাগরিক হিসেবেই বলিউডে কাজ করে যাচ্ছেন।

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ
October 2016
M T W T F S S
 12
3456789
10111213141516
17181920212223
24252627282930
31  


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া