adv
২০শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ৭ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

বিশাল জয়ে সিরিজ ভারতের

indiaস্পোর্টস ডেস্ক, : ঘরের মাটিতে নিজেদের শক্তিমত্তার আরো একটি প্রমাণ দিলো ভারত। পাঁচ ম্যাচ ওয়ানডে সিরিজ ২-২ ব্যবধানে সমতা বিরাজ করায় সিরিজ বাঁচাতে আজ পঞ্চম ও শেষ ওয়ানডেতে জয়ের কোনো বিকল্প ছিল না ধোনি বাহিনীর। এ ম্যাচে সফরকারী নিউজিল্যান্ডকে ১৯০ রানের বড় ব্যবধানে হারিয়ে ৩-২ ব্যবধানে সিরিজ জিতে নিলো মহেন্দ্র সিং ধোনির দল।

ভারতের দেয়া ২৭০ রানের টার্গেটে ব্যাট করতে নেমে ৭৯ রানে গুটিয়ে যায় নিউজিল্যান্ড।

ভিসখাপত্তমে টসে জিতে প্রথমে ব্যাট করার সিদ্ধান্ত নেন ভারতের অধিনায়ক মহেন্দ্র সিং ধোনি। ওপেনিং জুটিতে ৪০ রান যোগ করেন রোহিত শর্মা ও অজিঙ্কা রাহানে। ইনিংসের ১০ম ওভারের দ্বিতীয় বলে জেমস নেসামের বলে ক্যাচ দিয়ে ফেরার আগে রাহানের ব্যাট থেকে আসে ২০ রান।

দ্বিতীয় উইকেট জুটিতে বিরাট কোহলির সঙ্গে ৭৯ রানের জুটি গড়েন রোহিত শর্মা। দলীয় ১১৯ রানে আউট হওয়ার আগে করেন ৭০ রান। তৃতীয় উইকেট জুটিতে অধিনায়ক ধোনির সঙ্গে ৭১ রানের জুটি গড়েন বিরাট কোহলি। তৃতীয় ব্যাটসম্যান হিসেবে ইশ সোধির বলে আউট হওয়ার আগে করেন ৬৬ রান। এছাড়া অধিনায়ক ধোনির ব্যাট থেকে আসে ৪১ রান। শেষ দিকে কোদার যাদবের ৩৯ ও অক্ষয় প্যাটেলের ২৪ রানের সুবাদে ৬ উইকেট হারিয়ে ২৬৯ রানের চ্যালেঞ্জিং স্কোর গড়ে ভারত।

২৭০ রানের টার্গেটে ব্যাট করতে নেমে দলীয় শূন্য রানে ওপেনার মার্টিন গাপটিলকে হারায় নিউজিল্যান্ড। এরপর দ্বিতীয় উইকেট জুটিতে টিম লাথামের (১৯) সঙ্গে ২৮ রান যোগ করেন অধিনায়ক কেন উইলিয়ামসন। তৃতীয় উইকেট জুটিতে রস টেইলরের সঙ্গে ৩৫ রানের জুটি গড়েন উইলিয়ামসন। অক্ষয় প্যাটেলের বলে উইলিয়ামসন ব্যক্তিগত ২৭ রান করে ফিরে গেলে টেইলরও ১৯ রান করে দলীয় ৬৬ রানের মাথায় ফিরে যান। এর পর আর কোনো কিউই ব্যাটস্যান  দুই অঙ্কের কোটায়ই পৌঁছাতে পারেনি। ফলে ৭৯ রানে থেমে যায় তাদের ইনিংস।

 ভারতের বোলারদের হয়ে অমিত মিশ্র একাই নেন ৫ উইকেট। এছাড়া অক্ষয় প্যাটেল নেন ২টি। উমেশ যাদব, কেদার যাদব ও বুমরা নেন ১টি করে উইকেট।

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ
October 2016
M T W T F S S
 12
3456789
10111213141516
17181920212223
24252627282930
31  


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া