adv
১৮ই এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ৫ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

দ্বিতীয় টেস্টেও মিরাজময় বাংলাদেশ

mirazক্রীড়া প্রতিবেদক : একের পর এক উইকেট নিয়ে ইংলিশ ব্যাটসম্যানদের নাজেহাল অবস্থায় ফেলে দিয়েছেন মেহেদী হাসান মিরাজ। প্রথম ম্যাচের পর আবারও ৫ উইকেট শিকার করলেন মিরাজ। অভিষেকের পর টানা দুই ম্যাচে ৫ উইকেট করে নেয়া প্রথম বাংলাদেশি বোলার এখন মিরাজই।

আজ পাঁচ উইকেট নিয়ে ইংল্যান্ডের ব্যাটিং লাইন আপ ভেঙে চুরমার করে দেন মিরাজ। তুলে নেন কুক (১৪), ব্যালান্স (৯), মঈন আলী (১০), ব্যারিষ্টো (২৪) ও আনসারির (১৩) উইকেট। এর আগে ইংলিশদের বিপক্ষে প্রথম টেস্টেই চমক দেখান মেহেদী হাসান মিরাজ। ওই ম্যাচে ৭টি উইকেট ঝুলিতে পুরেন এই তরুণ তুর্কী।

এদিকে প্রথম ইনিংসে ২২০ রানেই গুটিয়ে যায় বাংলাদেশ। শুরুটা দারুণ করেন ওপেনার তামিম ইকবাল ও মমিনুল হক। দুজন মিলে গড়েন ১৭০ রানের এক দৃষ্টিনন্দন জুটি। কিন্তু এই দুইজন আউট হওয়ার পর বাকী ব্যাটসম্যানরা ফিরে খুব দ্রুতই। স্কোর বোর্ডে ৩০ রান যোগ করতেই সাজঘরে ফিরে যান আরও ৮ জন।

বাংলাদেশের হয়ে সর্বোচ্চ ১০৪ রানের ইনিংস খেলেছেন তামিম। দ্বিতীয় সর্বোচ্চ ৬৬ রান এসেছে মমিনুলের ব্যাট থেকে। এছাড়া মাহমুদউল্লাহ ১৩ রান ও সাকিব করেছেন ১০ রান। বাকী ব্যাটসম্যানদের কেউই দুই অঙ্কের ঘরে পৌঁছতে পারেননি। 

৫৭ রানে ৫ উইকেট নিয়ে ইংল্যান্ডের সেরা বোলার মঈন আলী। ৩০ রানে ৩ উইকেট নিয়েছেন ক্রিস ওকস। বাকি ২ উইকেট শিকার করেছেন বেন স্টোকস।

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ
October 2016
M T W T F S S
 12
3456789
10111213141516
17181920212223
24252627282930
31  


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া