adv
১৯শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ৬ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

ঢাবির ভর্তি পরীক্ষায় জালিয়াতি, ৭ শিক্ষার্থীকে থানায় সোপর্দ

dhaka-universityনিজস্ব প্রতিবেদক : ঢাকা বিশ্ববিদ্যালয়ের ‘ঘ’ ইউনিটের ভর্তি পরীক্ষায় জালিয়াতির অভিযোগে সাত ভর্তিচ্ছু শিক্ষার্থীকে আটক করে শাহবাগ থানায় সোপর্দ করা হয়েছে।

শুক্রবার (২৮ অক্টোবর) সকালে ভর্তি পরীক্ষা চলাকালীন বিভিন্ন কেন্দ্র থেকে আটকের পর বিকালে তাদের পুলিশের কাছে হস্তান্তর করা হয়।

এ প্রসঙ্গে শাহবাগ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আবু বকর সিদ্দীক জানান, ডিভাইসের মাধ্যমের পরীক্ষায় জালিয়াতের অভিযোগে সাত জনকে বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ শাহবাগ থানায় হস্তান্তার করেছে। তাদের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থ্য গ্রহণ করা হবে।

আটককৃতরা হলেন- আজিমুল আবিদ খান রিফাত ও আব্দুল্লাহ আল কাজিম মুহসী (বিশ্ববিদ্যালয়ের কার্জন হল থেকে), তারিকুল ইসলাম তুহিন (নীলক্ষেত হাই স্কুল থেকে), তাওহীদুল ইসলাম ও এনামুল হক (মোহাম্মদপুর কেন্দ্রীয় কলেজ থেকে), মিলন হোসেন (উইলস লিটল ফ্লাওয়ার স্কুল থেকে) এবং আবু সাঈদ (শেখ বাওয়ানি কলেজ কেন্দ্র থেকে)।

আটককৃত শিক্ষার্থীদের বিষয়ে বিশ্ববিদ্যালয়ের ভারপ্রাপ্ত প্রক্টর আমজাদ আলী বলেন, ‘আমরা ৭ জনকে আটক করেছি। তাদের মধ্যে ২ জনের কাছে ছিল ইলেকট্রনিক্স ডিভাইস ও ৫ জনের কাছে ছিল মোবাইল ফোন। মোবাইলে তারা হলের ভিতর থেকে প্রশ্ন বাইরে পাঠিয়েছে, বাইরে থেকে তাদের মোবাইলে উত্তর এসেছে। এভাবে তারা পরীক্ষা দেওয়ার চেষ্টা করেছিল। ওই সাত পরীক্ষার্থীকে শাহবাগ থানা পুলিশে হস্তান্তর করা হয়েছে।’

ঢাকা বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসের ৫৪টি এবং ক্যাম্পাসের বাইরে ৪৫টি স্কুল-কলেজসহ মোট ৯৯টি কেন্দ্রে শুক্রবার সকাল ১০টা থেকে ১১টা পর্যন্ত ঢাবির ‘ঘ’ ইউনিটের ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হয়। ‘ঘ’ ইউনিটের ১ হাজার ৫৪০টি আসনের বিপরীতে ১ লাখ ৯ হাজার ১৭০ জন আবেদন করেছিলেন।

 

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ
October 2016
M T W T F S S
 12
3456789
10111213141516
17181920212223
24252627282930
31  


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া