adv
২৯শে মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৫ই চৈত্র, ১৪৩০ বঙ্গাব্দ

শেয়ারবাজারে টানা ৩দিন পতন

dse-cseনিজস্ব প্রতিবেদক : বৃহস্পতিবারের (২৭ অক্টোবর) লেনদেনের মাধ্যমে দেশের উভয় শেয়ারবাজারে টানা ৩ দিন মূল্যসূচকের পতন হয়েছে। এদিন অধিকাংশ কোম্পানিরও পতন হয়েছে। ঢাকা স্টক এক্সচেঞ্জ (সিএসই) ও চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জের ওয়েবসাইট সূত্রে এ তথ্য জানা গেছে।

এদিন ডিএসইর প্রধান সূচক ডিএসইএক্স ২১.৯৮ পয়েন্ট কমে ৪৬৩৬.২৩ পয়েন্টে দাঁড়িয়েছে। এর আগে বুধবার ২৩.৬৬ পয়েন্ট ও মঙ্গলবার ১১.৮৩ পয়েন্ট কমেছিল। অর্থাৎ এ ৩দিনে ৫৭.৪৭ পয়েন্ট কমেছে।

এদিকে বৃহস্পতিবার ডিএসইতে ৬০৫ কোটি ৯৩ লাখ টাকার শেয়ার ও ইউনিট লেনদেন হয়েছে। যার পরিমাণ আগের দিন ছিল ৫৯১ কোটি ৪৪ লাখ টাকা।

ডিএসইতে ৩২৩টি কোম্পানির শেয়ার ও ইউনিটের লেনদেন হয়েছে। এর মধ্যে ৮৮টি কোম্পানির শেয়ার ও ইউনিটের দর বেড়েছে, ১৯৭টি কোম্পানির দর কমেছে এবং ৩৮টি কোম্পানির দর অপরিবর্তিত রয়েছে।

টাকার অঙ্কে ডিএসইতে সবচেয়ে বেশি লেনদেন হয়েছে ডরিন পাওয়ারের শেয়ার। কোম্পানিটির ৩০ কোটি ৮৬ লাখ টাকার শেয়ার লেনদেন হয়েছে। লেনদেনে দ্বিতীয় স্থানে থাকা এমজেএল বাংলাদেশের ২৩ কোটি ৩৯ লাখ টাকার শেয়ার লেনদেন হয়েছে। ২১ কোটি ২৯ লাখ টাকার শেয়ার লেনদেনে তৃতীয় স্থানে রয়েছে কেডিএস এক্সেসরিজ। লেনদেনে এরপর রয়েছে- লাফা্র্জ সুরমা সিমেন্ট, মিথুন নিটিং, ইষ্টার্ন হাউজিং, আইটি কনসালটেন্টস, পাওয়ার গ্রীড, সাইফ পাওয়ারটেক ও ফার্স্ট সিকিউরিটি ইসলামি ব্যাংক।

এদিকে বৃহস্পতিবার সিএসই’র সিএসসিএক্স সূচক ৩৫.৫৯ পয়েন্ট কমে দাঁড়িয়েছে ৮৬৬৫.২২ পয়েন্টে। যা বুধবার ৫৫.৭২ পয়েন্ট ও মঙ্গলবার ১৩.৫১ পয়েন্ট কমেছিল। এদিন সিএসইতে ৪৬ কোটি ১৬ লাখ টাকার শেয়ার ও ইউনিট লেনদেন হয়েছে। যার পরিমাণ আগের দিন ছিল ৩৮ কোটি ৪৪ লাখ টাকা।

এদিন সিএসইতে লেনদেন হওয়া ২৩০টি ইস্যুর মধ্যে দর বেড়েছে ৬৩টি’র, কমেছে ১৪৫টি’র এবং অপরিবর্তিত রয়েছে ২২ টি’র।

 

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ
October 2016
M T W T F S S
 12
3456789
10111213141516
17181920212223
24252627282930
31  


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া