adv
২০শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ৭ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

বাংলাদেশ জুয়েলার্স সমিতির অভিষেক

gold1ডেস্ক রিপাের্ট : দেশের স্বর্ণ ব্যবসায়ীদের শীর্ষ সংগঠন বাংলাদেশ জুয়েলার্স সমিতির নতুন কার্যনির্বাহী কমিটির অভিষেক হয়েছে। অভিষেক অনুষ্ঠানে স্বর্ণ ব্যবসায়ীরা স্বর্ণের ব্যবসা প্রসারের লক্ষ্যে সরকারের কাছে গোল্ড ব্যাংক স্থাপনের দাবি জানিয়েছেন। সেই সাথে দেশের সম্ভাবনাময় এই শিল্পখাত উন্নয়নে বিশেষ অর্থনৈতিক অঞ্চলের আওতায় আনার দাবি জানানো হয়।

গত মঙ্গলবার রাজধানীর পুলিশ কনভেনশন হলে বাংলাদেশ জুয়েলার্স সমিতির (বাজুস) নবনির্বাচিত কার্যনির্বাহী কমিটির অভিষেক অনুষ্ঠানে সংগঠনের নেতৃবৃন্দ এসব কথা জানান।

বাংলাদেশ জুয়েলার্স সমিতির সদ্য সভাপতি বাবু গঙ্গা চরণ মালাকারের সভাপতিত্বে অভিষেক অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন মাননীয় প্রধানমন্ত্রীর রাজনৈতিক উপদেষ্ঠা হোসেন তৌফিক ইমাম (এইচ.টি ইমাম)। এছাড় বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন এফবিসিসিআই এর প্রেসিডেন্ট আব্দুল মাহলুব আহমাদ।

উক্ত অনুষ্ঠানে প্রধান অতিথি’র বক্তব্যে এইচটি ইমাম বলেন, বাংলাদেশে স্বর্ণ ব্যবসা একটি উজ্জ্বল সম্ভাবনাময় শিল্পখাত। এই শিল্পখাত উন্নয়নে সরকারের পক্ষ থেকে সকল ধরণের সুযোগ-সুবিধার ব্যবস্থা করা হবে। সেই সাথে স্বর্ণ ব্যবসায়ীদের ব্যবসা প্রসারে লক্ষ্যে দেশে গোল্ড ব্যাংক স্থাপনে সরকারে কাছে বিশেষ অনুরোধ করবেন বলে আশ্বাস দেন।

অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্যে ব্যবসায়ীদের শীর্ষ সংগঠন এফবিসিসিআইয়ের সভাপতি আবদুল মাতলুব আহমেদ বলেন, প্রধানমন্ত্রী ১০০টি বিশেষ অর্থনৈতিক অঞ্চল স্থাপনে কাজ করে যাচ্ছে। অর্থনৈতিক অঞ্চল কর্তৃপক্ষ (বেজা) ও মাননীয় প্রধানমন্ত্রীর কাছে বিশেষ অঞ্চলে স্বর্ণ ব্যবসায়ীদের অন্তভূর্ক্ত করার জন্যে জোর দাবি তুলে ধরবো।

অনুষ্ঠানের বাংলাদেশ জুয়েলার্স সমিতির সাধারণ সম্পাদক দিলীপ কুমার আগরওয়ালা বলেন, দেশের ২৮ লাখ মানুষ এই শিল্পের সঙ্গে জড়িত। এই শিল্পের প্রসারে এবং বৈদেশিক মুদ্রা অর্জনে একটি বিশেষ অর্থনৈতিক অঞ্চল প্রয়োজন। অভিষেক অনুষ্ঠানে শেষে নৈশ ভোজের মাধ্যমে দেশের বিভিন্ন জেলা থেকে আগত স্বর্ণ ব্যবসায়ীদের উপস্থিতে সাংস্কৃতিক অনুষ্ঠিত হয়।

 

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ
October 2016
M T W T F S S
 12
3456789
10111213141516
17181920212223
24252627282930
31  


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া