adv
৩০শে জানুয়ারি, ২০২৩ খ্রিস্টাব্দ | ১৬ই মাঘ, ১৪২৯ বঙ্গাব্দ

খাদিজা এখন কেবিনে

khadijaডেস্ক রিপাের্ট : শারীরিক অবস্থার উন্নতি হওয়ায় খাদিজা আক্তার নার্গিসকে নিবিড় পরিচর্যা কেন্দ্র (আইসিইউ) থেকে কেবিনে স্থানান্তর করা হয়েছে। ২৭ অক্টােবর বুধবার রাতেই তাকে কেবিনে নিয়ে যাওয়া হয়। স্কয়ার হাসপাতাল সূত্র এই তথ্য নিশ্চিত করেছে।

এর আগে স্কয়ার হাসপাতালের চিকিতসক এ এম রেজাউস সাত্তার জানান, নার্গিসকে আইসিইউ থেকে কেবিনে সরিয়ে নেওয়ার সিদ্ধান্ত নিয়েছেন চিকিতসকরা। কেবিনে নেওয়া হলে নার্গিস পরিবারের সঙ্গ পাবেন এবং তার শারীরিক ও মানসিক উন্নতি দ্রুত ঘটবে। নার্গিস এখন কথা বলছে, পরিবারের সদস্যদের চিনতে পারছে। তবে মাঝে মাঝে চিনতে না পেরে আবার অসংলগ্ন কথা বলছে। মাথায় বড় ধরনের আঘাত পাওয়ায় এ অবস্থা তৈরি হলেও ধীরে ধীরে তা সেরে যাবে বলে মনে করছেন এই চিকিতসক।
হাসপাতালের চিকিতসক ও নার্গিসের পরিবার জানায়, শারীরিক অবস্থার উন্নতি ঘটায় তিনদিন ধরে গোঙানির মতো শব্দসহ নিচু স্বরে ধীরে ধীরে কথা বলতে পারছেন নার্গিস।

এদিকে নার্গিসের বাম পাশ এখনও অবশ রয়েছে বলেও জানান এ এম রেজাউস সাত্তার। তিনি মনে করেন, অবস্থার পরিবর্তন লক্ষ করতে আরও দুই মাস অপেক্ষা করতে হবে। নার্গিসের বাবা মাশুক মিয়া বলেন, ‘মঙ্গলবার আমাকে বাবা বলে ডেকেছে। দুই দিন ধরে গোঙানির মতো আওয়াজ করছিল। সবসময় আমাদের চিনতে পারছে না।’

প্রসঙ্গত, ৩ অক্টোবর সিলেট এমসি কলেজের পুকুর পাড়ে সরকারি মহিলা কলেজের ছাত্রী খাদিজা বেগম নার্গিসকে চাপাতি দিয়ে নৃশংসভাবে উপর্যুপরি আঘাত করে বদরুল আলম নামে ছাত্রলীগের এক নেতা। শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় (শাবি) ছাত্রলীগের সহ-সম্পাদক ও অর্থনীতি বিভাগের অনার্স শেষ বর্ষের ছাত্র এই বদরুল। হাতে নাতে আটক বর্বর হামলাকারী বদরুলকে গণপিটুনি দিয়ে পুলিশে সোপর্দ করা করে জনতা।

চাপাতির আঘাতে আহত  খাদিজাকে প্রথমে সিলেট ওসমানী মেডিক্যাল কলেজ হাসপাতালে নেওয়া হয়। সেখানে অবস্থার অবনতি হলে ৪ অক্টোবর ভোরে রাজধানীর স্কয়ার হাসপাতালে আনা হয়। ওই দিনই নার্গিসের অস্ত্রোপচার করা হয়। সর্বশেষ গত সোমবার তার ‘মাসল চেইন’ কেটে যাওয়া ডান হাতে অস্ত্রোপচার করেন চিকিতসকরা। আহত খাদিজা বেগম নার্গিস ৪ অক্টোবর থেকে রাজধানীর স্কয়ার হাসপাতাল চিকিতসাধীন রয়েছেন।

জয় পরাজয় আরো খবর

Comments are closed.

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ
October 2016
M T W T F S S
 12
3456789
10111213141516
17181920212223
24252627282930
31  


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া