adv
১৯শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ৬ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

সুখবর- কাল অনুশীলনে নামবেন, শুক্রবার খেলবেন সাব্বির

aasabbirক্রীড়া প্রতিবেদক : চট্টগ্রামে ইংল্যান্ডের বিপক্ষে সিরিজের প্রথম টেস্টে জয় না আসলেও দারুণ এক ফিফটি তুলে নিয়ে আলোচনার কেন্দ্রে চলে এসেছেন সাব্বির রহমান। সেই সঙ্গে আলোচনা চলছে শারীরিক অসুস্থতার কারণে দ্বিতীয় টেস্টে তার মাঠে নামা না-নামা নিয়েও। পেটে গ্যাস্ট্রিকের সমস্যাটা তিনি প্রথম টেস্টের সময় থেকেই বয়ে বেড়াচ্ছেন। তবে বুধবার আশা জাগানিয়া খবরই মিলেছে। ঢাকা টেস্টের জন্য টাইগারদের প্রথম দিনের অনুশীলনে না থাকলেও দ্বিতীয় টেস্টে তার মাঠে নামা নিয়ে শঙ্কিত হওয়ার মত পরিস্থিতি আপাতত নেই বলে জানা গেছে।

মুশফিক-সাকিবরা যখন মাঠের অনুশীলনে ঘাম ঝরাচ্ছেন, বুধবার তার আগেই গ্যাস্ট্রিকের সমস্যা নিয়ে পরীক্ষা-নিরীক্ষার জন্য অ্যাপোলো হাসপাতালে ছুটতে হয়েছে সাব্বিরকে। সেখানে এন্ডোসকপি করার পর চিকিৎসকের কাছ থেকে কিছু পরামর্শও পেয়েছেন এই টাইগার তারকা। যাতে খাদ্যাভ্যাসে সতর্কতা অবলম্বনের পরামর্শ মিলেছে। সেই সঙ্গে আশারবাণী মিলেছে বৃহস্পতিবার অনুশীলনে নেমে পড়ার বিষয়েও। পেটের ব্যথাটা যতটা কমে এসেছে, উন্নতিটা সেভাবে অব্যাহত থাকলে শুক্রবার ম্যাচ শুরুর আগেই সব ঠিক হয়ে যাবে বলেও আশ্বাস মিলেছে সাব্বিরের।

সাব্বিরের বর্তমান পরিস্থিতি নিয়ে বিসিবির ফিজিও বায়েজিদুল ইসলাম বুধবার সংবাদ মাধ্যমকে বলেছেন, 'কয়েকদিন ধরেই গ্যাস্ট্রিকের সমস্যায় ভুগছিল সাব্বির। যার প্রভাবে পেটে প্রচণ্ড ব্যথা হচ্ছিল। চট্টগ্রাম টেস্টের সময় থেকেই বাড়তি পর্যবেক্ষণে ছিল সে। বুধবার এন্ডোসকপি টেস্ট করানো হয়েছে। সেখানে খুব বাজে কোনো সমস্যার অস্তিত্ব মেলেনি। এটা সাধারণ একটি গ্যাস্ট্রিকের সমস্যা। যাকে আমরা পেপটিক আলসার বলে থাকি। বৃহস্পতিবার থেকে অনুশীলনে ফিরতে পারবে সে। আর ম্যাচের আগেই সব ঠিক হয়ে যাবে বলে আশা রাখি।'

অভিষেক টেস্টের দ্বিতীয় ইনিংসে অপরাজিত ৬৪ রানের ইনিংস খেলে বাংলাদেশকে ম্যাচ জয়ের কাছাকাছি নিয়ে এসেছিলেন সাব্বির। এই হার্ডহিটার ব্যাটসম্যানের কাছে দলের প্রত্যাশা তাই কয়েকগুণ বেড়ে গেছে। সিরিজের দ্বিতীয় টেস্টে ফিট সাব্বিরকে দলে পেতে উন্মুখ টিম ম্যানেজমেন্ট। বুধবারের সংবাদে আপাতত তাতে আশার ভেলাই ভাসল।

অবশ্য শেষ পর্যন্ত সাব্বির যদি খেলতে না পারেন, ঢাকা টেস্টের দলে তার বিকল্প হিসেবে মোসাদ্দেক হোসেন সৈকতকে অন্তর্ভুক্ত করে রেখেছেন নির্বাচকরা। তবে চূড়ান্ত সিদ্ধান্তের জন্য অবশ্য ২৮ অক্টোবর একাদশ ঘোষণা পর্যন্ত অপেক্ষা করতেই হচ্ছে।

 

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ
October 2016
M T W T F S S
 12
3456789
10111213141516
17181920212223
24252627282930
31  


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া